মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দুই সিটি কর্পোরেশনের অদক্ষ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

সংসদ রিপোর্টার ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে নিয়োজিত অদক্ষ ও দুর্নীতিপরায়ণ কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি অদক্ষ ও দুর্নীতিপরায়ণ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য মমতাজ বেগমের প্রশ্নের জবাবে এ তথ্য জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বেগম ফজিলাতুন নেসা বাপ্পীর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সিটি কর্পোরেশনের উন্নয়ন সহায়তা বাবদ ২০১৫-২০১৬ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীতে ২১০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এর মধ্যে ১১টি সিটি কর্পোরেশনে এ পর্যন্ত ১৬৩ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

হাবিবুর রহমান মোল্লার অপর প্রশ্নোত্তরে মন্ত্রী জানান, রাজধানীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের নিচে যাত্রাবাড়ী মোড় থেকে জয়কালী মন্দির পর্যন্ত ক্ষতিগ্রস্ত রাস্তা, নর্দমা এবং ফুটপাতের উন্নয়ন কাজ গত ২৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে।

সংসদ সদস্য দিদারুল আলমের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী আরও জানান, দেশের ইউনিয়ন পরিষদগুলোতে হিসাব সহকারী পদে লোক নিয়োগের চিন্তা-ভাবনা করছে সরকার। এ লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় ইউনিয়ন পরিষদের জন্য হিসাব সহকারী পদ সৃষ্টির কার্যক্রম হাতে নিয়েছে। হিসাব সহকারী একই সঙ্গে কম্পিউটার অপারেটরের দায়িত্বও পালন করবেন। নিয়োগের ব্যাপারে ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি পাওয়া গেছে।

মন্ত্রী আরও জানান, হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগে অর্থ বিভাগের সম্মতি পাওয়া যায়নি। অর্থ বিভাগের সম্মতি পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: