২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

একক প্রার্থী বাছাইয়ে চাপ উপেক্ষা করতে বলেছে আওয়ামী লীগ


বিশেষ প্রতিনিধি ॥ আসন্ন ইউনিয়ন পরিষিদ (ইউপি) নির্বাচনে কারও চাপে নয়, সঠিকভাবে যোগ্য একক প্রার্থী বাছাই করার জন্য তৃণমূল নেতৃবৃন্দকে উৎসাহিত করছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। মঙ্গলবার বিকেলে ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনানুষ্ঠানিক এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে কয়েকটি জেলায় ফোন করে তৃণমূলের নেতৃবৃন্দের এ উৎসাহ প্রদান করেন কেন্দ্রীয় নেতারা। একই সঙ্গে বৈঠকে আলোচনায় উঠে আসে, আগামী ২৮ মার্চ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে পোস্টার ছাপানো হয় আনুষ্ঠানিক উদ্যোগ আগামী ১ মার্চ থেকে শুরু হবে। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এসএম কামাল হোসেন, বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।

ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার তোড়জোড়ের মধ্যেই সোমবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে যোগ্য একক প্রার্থীর তালিকা পাঠাতে তৃণমূলে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সিদ্ধান্ত অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা একক প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন। পরে তিন স্তরের জরিপ ও তৃণমূলের প্রস্তাব পুঙ্খনাপুঙ্খভাবে বিশ্লেষণ করে একক প্রার্থী ঘোষণা করবে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। তবে প্রার্থী বাছাইয়ে তৃণমূল নেতাদের ওপর সংসদ সদস্যদের প্রভাব বিস্তারের অভিযোগ এসেছে। এ কারণে আওয়ামী লীগের হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় নেতারা তৃণমূলে কোন ধরনের চাপকে প্রাধান্য না দেয়ার নির্দেশনা দিচ্ছেন। যেখানে দ্বন্দ্ব আছে সেখানে সমাধান করার চেষ্টা করছেন কেন্দ্রীয় নেতারা।

সম্পর্কিত:
পাতা থেকে: