১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হারল ভারত


স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছে ভারত। মঙ্গলবার পুনেতে মহেন্দ্র সিং ধোনির দলকে ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারত এদিন ১৮.৫ ওভারে মাত্র ১০১ রানেই গুটিয়ে যায়। জবাবে ৫ উইকেট হারিয়ে ২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিংহলীরা। এর ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

ভারতের ব্যাটিংকে গুঁড়িয়ে দিতে বল হাতে অভিষেকেই চমক উপহার দেন কাসুন রাজিথা, দ্বিতীয় আর চতুর্থ ম্যাচ খেলতে নামা যথাক্রমে দাসুন সানাকা ও দুশমন্ত চামিরা। ক্যারিয়ারের প্রথম ওভারের দ্বিতীয় বলেই রোহিত শর্মাকে সাজঘরের পথ দেখান কাসুন রাজিথা। ওভারের শেষ বলে আজিঙ্কা রাহানেকে আউট করে যেন চমকেই দেন স্বাগতিক ভারতকে। এরপর ৯ রান করা শিখর ধাওয়ান ফেরান দলীয় পঞ্চম ওভারে।

দলীয় নবম ওভারে বোলিংয়ে এসে ঝলক দেখান সানাকা। একই ওভারে তুলে নেন ধোনি (২) ও রায়নাকে (২০)। পরের ওভারে যুবরাজ সিংকে (১০) সাজঘরের পথ ধরান ফিরতি ক্যাচ নেয়া চামিরা। মোট কথা ভারতের শতক পেরুনো ইনিংসে বড় ভূমিকা রাখেন কেবল ৩১ রানে অপরাজিত থাকা রবীচন্দ্র অশ্বিন। ২৪ বলে ৫টি চারের সাহায্যে এই রান করেন তিনি। লঙ্কানদের হয়ে রাজিথা ও সানাকা তিনটি করে উইকেট নেন। দুটি উইকেট নেন চামিরা।

১০২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে অভিষিক্ত ওপেনার নিরোসান দিকওয়েলা ৪ ও দানুস্কা গুনাথিলাকা ৯ রানেই সাজঘরে ফেরত যান। দুই ওপেনারকে ফেরান নেহারা। এরপর লঙ্কান দলপতি দিনেশ চান্দিমালের ব্যাট থেকে আসে ৩৫ রান এবং কাপুগেদারা করেন ২৫ রান। শ্রীবর্ধানে ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। এর ফলে ১৮ ওভারেই শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১০৫। দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরার পুরস্কার জিতেন রাজিথা।

সম্পর্কিত:
পাতা থেকে: