মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আবারও কিডনি সমস্যায় মেসি

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ কিডনি সমস্যায় ভোগছেন লিওনেল মেসি। গত ডিসেম্বর থেকে এই সমস্যায় ভুগছেন বার্সিলোনার আর্জেন্টাইন সুপারস্টার। তবে এজন্য আবারও অস্ত্রোপচার করা লাগবে কি না তা জানার জন্য আরও কিছু মেডিক্যাল টেস্ট করানো হবে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এর আগেও কিডনিতে পাথর ধরা পড়েছিল আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। এর ফলে বার্সার হয়ে জাপানে ক্লাব বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। পরবর্তীতে অস্ত্রোপচার করে তার কিডনি থেকে একটি পাথর বের করা হয়েছিল। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোতে জানানো হয়, মেসির সঠিক সুস্থতার জন্য এবারও ছোট একটি অস্ত্রোপচার করা হবে। যার কারণে ২৮ বছর বয়সী এ তারকাকে একটি ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে। যদিওবা ক্লাব সূত্র থেকে জানানো হয়, অস্ত্রোপচার করাতে হবে না মেসিকে। তার কিডনির আরও কোন সমস্যা আছে কি না তা জানতেই শুধু মেডিক্যাল টেস্ট করানো হবে। স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার এক বিবৃতিতে বলা হয়, ‘গত ডিসেম্বর থেকে কিডনির সমস্যায় ভোগা মেসির ভিন্ন কয়েকটি পরীক্ষা করা হবে।’

আজ ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা ডের’রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে লুইস এনরিকের দল। প্রথম লেগের খেলায় কাতালানরা রীতিমতোভাবে উড়িয়েই দিয়েছিল প্রতিপক্ষকে। সেবার তারা ৭-০ গোলের দারুণ জয়ে ফাইনালের পথে একপা দিয়ে রাখে। সেই ম্যাচে মেসি হ্যাটট্রিকও করেছিলেন। শক্তিশালী দল ভ্যালেন্সিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করার মধ্যে দিয়ে দারুণ এক মাইলফলকও স্পর্শ করেন লিওনেল মেসি। ক্যারিয়ার ৫০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সিলোনার এই তারকা ফরোয়ার্ড। কোপা ডেল’রের সেমিফাইনালের প্রথম লেগে মেসির হ্যাটট্রিক ছাড়াও চার গোল করে নিজের জাত চেনান ক্লাবটির আরেক তারকা ফুটবলার লুইস সুয়ারেজ।

আর ভ্যালেন্সিয়ার জালে তিনবার বল জড়িয়ে ক্লাব ও দেশের হয়ে মেসির করা গোলসংখ্যা দাঁড়িয়েছে ৫০১। এই গোলের মধ্যে মেসি বার্সিলোনার হয়ে করেছেন ৪৩৬। আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে ৪৯ এবং আর্জেন্টিনা অনুর্ধ ২০ ও অনুর্ধ ২৩ দলের হয়ে ১৬ গোল করেছিলেন। স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার জার্সিতে এখন পর্যন্ত ২৬ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন মেসি। গত মৌসুমেও বার্সিলোনাকে ট্রেবল শিরোপা জেতায় তারা। পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা এবারও ধরে রেখেছে মেসি-নেইমার-সুয়ারেজরা। দলের এই ত্রয়ী আক্রমণভাগের সৈনিকের দুর্দান্ত পারফর্মেন্সে এবার উড়ছে তারা। স্প্যানিশ লা লিগায় এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সিলোনা। এছাড়া কোপা ডেল’রে, উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও অপ্রতিরোধ্য তারা। তাই বার্সিলোনার হয়ে মেসি যে আরও আলো ছড়াবেন সেটা অনুমিতই। যদিওবা ক্লাবের হয়ে লিওনেল মেসি সেরা সময় পার করলেও জাতীয় দলের জার্সিতে অনেকটাই নিষ্প্রভ এলএম টেন। কেননা আর্জেন্টিনার হয়ে কেবল ২০০৮ অলিম্পিকে স্বর্ণপদক জেতাটাই এখন পর্যন্ত তার বড় অর্জন।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: