মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভালবাসা দিবসে ‘প্রাণসখা ঢাকা’ কর্মসূচী ডিএসসিসির

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ সুন্দর ও পরিচ্ছন্ন নগরী হিসেবে রাজধানী ঢাকাকে গড়ে তুলতে ও জনসচেতনতা তৈরিতে সার্বজনীন উৎসবে পরিণত করতে রাজধানীর শাহবাগ চত্বরে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে ‘প্রাণসখা ঢাকা’ নামে দিনব্যাপী কর্মসূচীর আয়োজনের ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। সকাল ১০টা থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত এ কর্মসূচী পালন করা হবে। মঙ্গলবার রাজধানীর তেজগাঁয়ে চ্যানেল আই কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানটি চ্যানেল আইয়ে সরাসরি সম্প্রচার করা হয়। এর মাধ্যমে উক্ত অনুষ্ঠানটির আনুষ্ঠানিকভাবে প্রচারাভিযান শুরু করা হয়। সংস্থাটির পরিচ্ছন্ন বছর হিসেবে ঘোষিত কর্মসূচী টুয়েন্টি সিক্সটিন বাস্তবায়নের অংশ হিসেবে এ উদ্যোগ হাতে নিয়েছে। কর্মসূচী যৌথভাবে বাস্তবায়ন করবে বেসরকারী টেলিভিশন চ্যানেল আই, বিজ্ঞাপনী সংস্থা মাত্রা ও সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। দিনব্যাপী কর্মসূচীতে কবিতা, গান পরিবেশন করা হবে, থাকবে বিভিন্ন গুণীজনের কথা, ঢাকার ঐতিহ্যের বিভিন্ন প্রদর্শনী, ঢাকাইয়া খাবারের আয়োজনও থাকবে। এছাড়া ব্যান্ড শিল্পীদের সমন্বয়ে কনসার্ট অনুষ্ঠিত হবে। এতেজেমস, জলের গানও শিরোনামহীনসহ বিভিন্ন শিল্পীবৃন্দ গান পরিবেশন করবেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ডিএসসিসি মেয়র বলেন, প্রাণের চেয়ে প্রিয় এ ঢাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন তথা ক্লিন সিটি হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ হাতে নেয়া হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস। এই দিন একে অপরের প্রতি ভালবাসার বহির্প্রকাশ ঘটাবে। আমরা চাই প্রিয় এ ঢাকাকেও স্বামী-স্ত্রী, প্রিয়জন, আর পিতামাতার ন্যায় ও নিজের বাড়ির মতো পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে। বসবাসের এ শহর ঢাকার প্রতি ভালবাসার বহির্প্রকাশ ঘটাতে ও এ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এই দিনে শাহবাগ চত্বরে সবাই জড়ো হয়ে আমরা এ কর্মসূচী পালন করব।

মেয়র বলেন, ডিএসসিসিকে আমরা পরিষ্কার নগরী হিসেবে দেখতে চাই। প্রকৃতপক্ষে একটি শহরকে পরিচ্ছন্ন করা একজন মেয়র আর কয়েকশত কর্মকর্তা কর্মচারীর দ্বারা কখনও সম্ভব নয়। এজন্য প্রথমেই প্রয়োজন নাগরিকদের মাঝে পরিষ্কার পরিচ্ছন্ন হিসেবে নিজের পরিবেশ গড়ে তুলতে ও আশপাশের মানুষদের মাঝে জনসচেতনতা তৈরি করা। অনুষ্ঠানে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নাট্য অভিনেতা ও বিজ্ঞাপনী সংস্থা মাত্রার অংশীদার আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: