মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সব সরকারী দরপত্র ই-টেন্ডারিংয়ে যাচ্ছে

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের সব দরপত্র কার্যক্রমই যুক্ত হচ্ছে ই-টেন্ডারিংয়ে। যা বর্তমানে ৫০ কোটি টাকা নিচের কাজের ক্ষেত্রে চালু রয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতায় সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সহায়তায় প্রাথমিকভাবে ১০০টি সরকারী প্রতিষ্ঠানের বড় কেনাকাটায় ই-টেন্ডার চালু হচ্ছে। মার্চ মাস থেকে এটি চালু হতে যাচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধতন কর্মকর্তাদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভাপতিত্ব করেন। এ সময় ১০ কোটি টাকার বেশি বুদ্ধিবৃত্তিক এবং পেশাগত সেবা ক্রয়ের প্রক্রিয়া নিয়েও আলোচনা হয়। সিপিটিইউ- এর মহাপরিচালক ফারুক হোসেন অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন । বৈঠকে অন্যান্যের মধ্যে আইএমইডি সচিব মোহাম্মদ শহীদউল্লা খন্দকার, পরিকল্পনা কমিশনের সদস্য আবদুল মান্নান এবং বিশ^ব্যাংক প্রতিনিধি জাফরুল ইসলাম বক্তব্য দেন।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কর্মসূচী বাস্তবায়নের ফলে জবাবদিহীতা ও স্বচ্ছতা অধিকতর নিশ্চিত হবে। এরই ধারাবাহিকতায় সরকারী টেন্ডার ও ক্রয় প্রক্রিয়া অন-লাইনেই করতে হবে । কত সহজে এ কাজটি নির্ভুলভাবে করা যায় সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেষজ্ঞদের মতামত গ্রহণ ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিতে হবে ।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: