২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

১৫ ফেব্রুয়ারি গাবতলী থেকে যাত্রাবাড়ী ১৪ দলের মানববন্ধন


বিশেষ প্রতিনিধি ॥ যুদ্ধাপরাধীদের বিচার ও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের কটূক্তিপূর্ণ বক্তব্য এবং মুক্তিযুদ্ধকে অবমাননা করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আগামী ১৫ ফেব্রুয়ারি সোমবার রাজধানীর গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত ১৪টি স্পটে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত মানববন্ধন করবে কেন্দ্রীয় ১৪ দল। মঙ্গলবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নগর ১৪ দলের বৈঠক শেষে এ কর্মসূচী ঘোষণা করেন নগরের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত মানববন্ধন কর্মসূচী সফল করার লক্ষ্যে নগর ১৪ দলের পক্ষ থেকে এই বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ইসলামাবাদে বাংলাদেশের হাইকমিশনারকে তলবের সমালোচনা করে পাকিস্তানকে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ কর্মকা- থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমি পাকিস্তানকে স্পষ্ট বলতে চাই এই ধরনের ঔদ্ধত্যপূর্ণ কর্মকা- থেকে বিরত হোন। অন্যথায় আমাদের ভাবতে হবে পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক থাকবে কি না।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, জাসদের ঢাকা মহানগরের আহ্বায়ক মীর হোসেন আখতার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম এমপি প্রমুখ বক্তব্য রাখেন।

ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪টা থেকে এক ঘণ্টা ঢাকার গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত ১৪টি স্পটে রাস্তার পাশে মানববন্ধনে দাঁড়াবেন নেতাকর্মীরা। স্থানগুলো হলো- গাবতলী, রাসেল স্কোয়ার, বসুন্ধরা সিটি, হোটেল সোনারগাঁও, শাহবাগ, মৎস্যভবন, প্রেসক্লাব, জিরো পয়েন্ট, ইত্তেফাক মোড়, হাটখোলা, সায়েদাবাদ বাস টার্মিনাল, যাত্রাবাড়ী।

বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন পাকিস্তান নতুন করে এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। একাত্তরের পরাজয়ের গ্লানি আজও ভুলতে পারেনি পাকিস্তান। তিনি বলেন, পাকিস্তান ও বিভিন্ন দেশ বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করছে। তাই মানববন্ধনে দেশবাসীকে অংশ নিয়ে, বিশ্বকে এটি দেখিয়ে দিতে হবে যে; বাংলার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব ষড়যন্ত্র মোকাবিলা করতে প্রস্তুত আছে।

আওয়ামী লীগের এই সভাপতিম-লীর সদস্য বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন একাত্তরের রণাঙ্গনের পরাজিত পাকিস্তান আমাদের দেশবিরোধী ষড়যন্ত্র করছে। তারা সোমবার আমাদের রাষ্ট্রদূতকে তলব করেছে, এগুলো ধৃষ্টতাপূর্ণ আচরণ। পাকিস্তান এ ধরনের কর্মকা- অব্যাহত রাখলে তাদের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্ক নতুন করে ভাবতে হবে বলে জানান তিনি।

বিএনপি প্রধান খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, আপনার দলকে আমরা ধ্বংস করতে চাই না। আপনি নিজেই নিজের দলকে ধ্বংস করে দিচ্ছেন। ভালভাবে রাজনীতি করুন। আপনি যদি এভাবে দেশবিরোধী বিভিন্ন বক্তব্য ও কর্মকা- করতে থাকেন, তাহলে আপনার দল এমনিতে ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাবে। তিনি বলেন, এসব কর্মকা- বন্ধ করে ২০১৯ সালের নির্বাচনের জন্য প্রস্তুত হন। সে নির্বাচনেই আপনাদের সঙ্গে আমাদের লড়াই হবে। সে লড়াইয়েও আপনাদের আমরা পরাজিত করব।

সম্পর্কিত:
পাতা থেকে: