২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নতুন প্রজন্মকে আধুনিক দেশের নির্মাতা হতে হবে


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি আধুনিক জ্ঞান ও প্রযুক্তিকে বর্তমান বিশ্বের উন্নয়নের প্রধান হাতিয়ার হিসেবে উল্লেখ করে বলেন, তথ্য ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের মাধ্যমে নতুন প্রজন্মকে অগ্রবাহিনী হিসেবে গড়ে উঠতে হবে। কেননা নতুন প্রজন্মই হবে ভবিষ্যৎ বাংলাদেশের নির্মাতা। বিশ্ববিদ্যালয় হবে জ্ঞান চর্চা, গবেষণা ও নতুন জ্ঞান সৃষ্টির স্থান। তিনি মঙ্গলবার বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) মুক্তমঞ্চে কেন্দ্রীয়ভাবে ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান।

কাল এআইইউবির সমাবর্তন

১১ ফেব্রুয়ারি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) নিজস্ব ভূমি প্লট নং-২, এমব্যাঙ্কমেন্ট রোড, সেক্টর-১০, উত্তরায় বিশ্ববিদ্যালয়ের ১৬তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এ সমাবর্তনে বিভিন্ন অনুষদের ২৫১৭ ছাত্রছাত্রীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন বিষয়ে পারদর্শিতা ও শিক্ষায় সর্বোত্তম ফল অর্জনকারী ছাত্রছাত্রীদের চ্যান্সেলর এ্যাওয়ার্ড, ভাইস চ্যান্সেলর এ্যাওয়ার্ড, ডাঃ আনোয়ারুল আবেদীন লিডারশিপ এ্যাওয়ার্ড, একাডেমিক এ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে। -বিজ্ঞপ্তি।

চকরিয়ায় আগুনে ৭৫ দোকান ছাই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ার ডুলাহাজারা মালুমঘাট বাজারে ভয়াবহ আগুনে ৭৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার শেষ রাতে মালুমঘাট বাজারে এ ঘটনা ঘটেছে। এতে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

জানা গেছে, ডুলাহাজারা মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালের লাগোয়া ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্ব পাশে ওই বাজারে রয়েছে ছোট-বড় পাঁচ শতাধিক দোকান। ব্যবসায়ীরা বেচা বিক্রি শেষে রাতে দোকান বন্ধ করে চলে যায়। মঙ্গলবার রাত প্রায় ৪টায় মাছ বাজারে কয়েকটি দোকান আগুনে জ্বলতে দেখে ব্যবসায়ীরা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

বরিশালে ২০ ঘর

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, নগরীর ৭ নম্বর ওয়ার্ডের ভাটিখানা এলাকায় অগ্নিকা-ে ২০টি বসতঘর ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের সদস্যরা স্থানীয়দের সহায়তায় প্রায় দু’ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে রাত সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভাতে গিয়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাতে।