মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাবা-মাসহ পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬
  • শেরপুরে রাহাত হত্যা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৯ ফেব্রুয়ারি ॥ চাঞ্চল্যকর শিশু রাহাত হত্যা মামলায় বিচারের প্রথম দিনেই বাদী শিশু রাহাতের বাবা শহীদুল ইসলাম খোকন ও মা রিনা বেগমসহ পাঁচজনের সাক্ষ্য ও জেরা গ্রহণ করেছে আদালত। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা ওই সাক্ষ্যগ্রহণ করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ সায়েদুর রহমান খান। ওইসময় রাহাতের বাবা ও মা ঘটনার লোমহর্ষক বর্ণনা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। সেইসাথে তারা ঘটনায় জড়িত ঘাতকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করেন। একইসাথে আদালত আসামিদের জামিনের আবেদন নাকচ করেন। সাক্ষ্যগ্রহণ উপলক্ষে হাজতী আসামি লতিফ, রবিন মিয়া, আসলাম বাবু ও ইমরান হোসেনকে জেলা কারাগার থেকে কড়া নিরাপত্তায় ট্রাইব্যুনালে হাজির করা হয়।

গত বছরের ২ আগস্ট দুপুরে শেরপুর শহরের বিপ্লব-লোপা মেমোরিয়াল স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র আরাফাত ইসলাম রাহাতকে তার আপন খালু আব্দুল লতিফসহ কয়েকজন দুর্বৃত্ত অপহরণ করে মুক্তিপণ দাবি করে। অপহরণের ৬ দিন পর ৮ আগস্ট দুপুরে নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক সংলগ্ন পাহাড় থেকে অপহৃত শিশু রাহাতের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় নিহত রাহাতের খালু লতিফসহ অপর তিন আসামি রবিন মিয়া, আসলাম বাবু ও ইমরান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন, স্মারকলিপি

কিশোরগঞ্জে অটোচালক হত্যা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ ফেব্রুয়ারি ॥ করিমগঞ্জে অটোচালক মঞ্জিল মিয়াকে জবাই করে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে নিহতের স্বজন ও এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে দেয়া দাবি সংবলিত স্মারকলিপি জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহর কাছে হস্তান্তর করা হয়। কর্মসূচীতে নিহতের স্ত্রী লাইলু আক্তার, দুই ছেলে শফিকুল ও রাকিব এবং ছয় মেয়ে নাছিমা, সালমা, আসমা, আকলিমা, আল্পনা, তাসলিমাসহ তাদের স্বজন ও এলাকাবাসী অংশ নেয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত বছরের ৩০ সেপ্টেম্বর রাতে জেলা শহর থেকে যাত্রী নিয়ে করিমগঞ্জের জঙ্গলবাড়িতে নিয়ে যাওয়ার পর ফিরতি পথে কাইকুরদিয়া এলাকায় পৌঁছলে পূর্ব পরিকল্পিতভাবে অটোচালক মঞ্জিল মিয়াকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

মাগুরায় আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ আহত ৮

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৯ ফেব্রুয়ারি ॥ সোমবার রাত ৯টার দিকে মহম্মদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে দুটি সংঘর্ষে ৮জন আহত হয়েছে। সংঘর্ষ থামাতে পুলিশকে ৫২ রাউন্ড শটগানের গুলি নিক্ষেপ করতে হয়। ঘটনার সাথে জড়িত সন্দেহে মঙ্গলবার সকালে পুলিশ দু’জনকে আটক করেছে।

জানা গেছে, জেলার মহম্মদপুরের নহাটা গ্রামের বাজারে সোমবার রাত ৯টার দিকে চায়ের দোকানে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল লিটন ও আলী মিয়ার সমর্থকদের মধ্যে প্রথমে বচসা এবং পরে সংঘর্ষ বেঁধে যায়। এই সময় দুটি দোকান ভাংচুর হয় এবং ৩ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১২ রাউন্ড শটগানের গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ একজনকে আটক করেছে।

একই সময়ে একই উপজেলার বালিদিয়া গ্রামে আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান ও ইউনুচ শিকদারের সমর্থকদের এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ৫জন আহত হয়েছে। এই সময় পুলিশ ৪০ রাউন্ড শটগানের গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংস্কৃতি ও প্রকৃতিকে ভালবাসতে হবে ॥ নূর

কীটতত্ত্ব সমিতির রজত জয়ন্তী

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ ফেব্রুয়ারি ॥ বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির ‘রজত জয়ন্তী’ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কাজী এম বদরুদ্দোজা মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

মন্ত্রী বলেন, আমাদের সন্তানদের শুধু বইয়ের লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ রাখা ঠিক হবে না। তাদের আমাদের সংস্কৃতি ও প্রকৃতি সম্পর্কে জানতে হবে এবং ভালবাসতে হবে। সন্তানদের ভাললাগা এবং তাদের সম্ভাবনা নিয়ে ভাবতে হবে। এ দেশ ও দেশের সংস্কৃতি এবং প্রকৃতিকে ভালবাসলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব হবে। কীটতত্ত্ব সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. মোনাওয়ার আহমাদ। এছাড়াও প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. রফিকুল ইসলাম ম-ল।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ৯ ফেব্রুয়ারি ॥ দুর্গাপুর উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা দফতর আয়োজিত প্রাইমারী স্কুল সমাপনী পরীক্ষায় ২২৭ জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয় মঙ্গলবার। স্থানীয় আদিবাসী অডিটরিয়ামে উপজেলা শিক্ষা কর্মকর্তা বিনয় চন্দ্র শর্ম্মার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আব্দুস ছালাম, মোকলেছুর রহমান, মোহন মিয়া প্রমুখ।

ট্রাকভর্তি মুরগির বাচ্চা আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কলারোয়া সীমান্তে বিজিবি অভিযান চালিয়ে ট্রাকভর্তি ভারতীয় মুরগির বাচ্চা আটক করেছে। মঙ্গলবার ভোরে কলারোয়া উপজেলার দাঁতভাংগা সীমান্ত থেকে ট্রাকভর্তি ১৮ হাজার পিস এ মুরগির বাচ্চা আটক করা হয়। ট্রাকসহ আটক মুরগির বাচ্চার মূল্য ১৯ লাখ টাকা। তবে, বিজিবি এ সময় কোন কোন চোরাকারবারিকে আটক করতে পারেনি।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: