১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তথ্য না দেওয়ায় ভাটারা থানার ওসিকে জরিমানা


তথ্য না দেওয়ায় ভাটারা থানার ওসিকে জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ তথ্য অধিকার আইনে তথ্য না দেওয়ায় রাজধানীর ভাটারা থানার ওসি মো. নূরুল মোত্তাকিনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও মঙ্গলবার নির্দেশ দিয়েছে তথ্য কমিশন। প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান মঙ্গলবার এই তথ্য জানান। হাইকোর্টের একটি নির্দেশ ভাটারা থানায় পৌঁছেছে কি না, তা জানতে তথ্য চেয়েছিলেন আলাউদ্দিন আল মাছুম নামে এক ব্যক্তি।

ভাটারা থানার ওসি ওই আবেদন গ্রহণে অস্বীকার করলে তিনি তথ্য কমিশনে অভিযোগ দেন বলে কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। অভিযোগ পেয়ে ওসি নূরুল মোত্তাকিনকে শুনানিতে ডেকেছিল তথ্য কমিশন। কিন্তু তিনি এতে উপস্থিত হননি।

“শুনানিতে গরহাজির থাকায় এবং কোনো সময়ের আবেদন না করায় তাকে (ওসি) পাঁচ হাজার টাকা জরিমানা এবং তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষেকে নির্দেশনা দেওয়া হয়েছে,” বলা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে। প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, কমিশনার নেপাল চন্দ্র সরকার ও অধ্যাপক খুরশীদা বেগম সাঈদ শুনানিতে উপস্থিত ছিলেন।

বিষয়টি নিয়ে কথা বলতে যোগাযোগ করা হলে তথ্য কমিশনের আদেশের কপি হাতে পাননি জানিয়ে এখনই কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান রাজধানীতে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা নূরুল মোত্তাকিন। মঙ্গলবার তথ্য কমিশন নয়টি অভিযোগের শুনানি করে পাঁচটির অভিযোগ নিষ্পত্তি করে। চারটি অভিযোগ শুনানির জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: