মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীকে অব্যাহতি

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:৫২ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীকে সব মামলা পরিচালনা থেকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর। মঙ্গলবার ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য জানানো হয়েছে।আদেশে বলা হয়েছে, প্রসিকিউটর মোহাম্মদ আলীকে আল-বদর শামসুল হক গং ও হোসেন তরফদারসহ ট্রাইব্যুনালের অন্যান্য মামলার তদন্ত কার্যক্রম থেকে প্রত্যাহার করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি ট্রাইব্যুনালে কোনো মামলা পরিচালনা করতে পারবেন না।

ট্রাইব্যুনালের প্রসিকিউশনের আরেক সদস্য প্রসিকিউটর জেয়াদ আলম মালুম মোহাম্মদ আলীকে প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করেন। এর আগেও প্রসিকিউটর মোহাম্মদ আলীর বিরুদ্ধে সাভারে জমিদখলসহ বিভিন্ন অভিযোগ উঠেছিল।এছাড়া ২০১৪ সালে প্রসিকিউটর তুরিন আফরোজের সঙ্গে মোহাম্মদ আলীর বিরোধ প্রকাশ্যে রূপ নিয়েছিল। ওই সময় তুরিন আফরোজ মোহাম্মদ আলীর বিরুদ্ধে মানসিক হয়রানির অভিযোগ এনে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভারপ্রাপ্ত চিফ প্রসিকিউটর বরাবর আবেদন জানান। প্রসিকিউটর মোহাম্মদ আলীও তুরিন আফরোজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আর্জি জানিয়ে আবেদন জানান।

ড. তুরিন ও মোহাম্মদ আলী পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ এনেছিলেন। বিষয়টি শেষ পর্যন্ত আইনমন্ত্রী পয্ন্ত গড়ায়। এ্যাডভোকেট মোহাম্মদ আলী এর আগে ট্রাইব্যুনালে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মামলার দ্বায়িত্বপ্রাপ্ত প্রসিকিউটর ছিলেন।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:৫২ পি. এম.

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: