২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ডরিন পাওয়ারের আইপিও আবেদন স্থগিত


অর্থনৈতিক রিপোর্টার ॥ ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ স্থগিত করেছে হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টে মুল ভবনের ১৪ নং কোর্ট বিচারপতি মো. জুবাইর রহমান চৌধুরী ও মো. খসরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেয়।

একইসঙ্গে কেন এই আইপিও আবদেন গ্রহণ অবৈধ হবে না- তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মো. তৌফিকুল ইসলাম।

এর আগে সোমবার ডরিন পাওয়ার আইপিও আবেদন গ্রহণ করা শুরু করে। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত তা চলার কথা ছিল। কোম্পানিটিকে আইপিও অনুমোদন দেওয়া হয় গত ৩০ নবেম্বর বিএসইসি’র ৫৬০তম সভায়।

আইপিও স্থগিতের বিষয়ে মো. তৌফিকুল ইসলাম বলেন, ডরিন পাওয়ার অনেক বেশি ঋণগ্রস্ত কোম্পানি। ঋণ পরিশোধ করার জন্য পুঁজিবাজারে আসছে এমন অভিযোগ রয়েছে। একইসঙ্গে ঋণগ্রস্ত কোম্পানিকে ১৯ টাকা প্রিমিয়ামসহ ২৯ টাকায় আইপিও ছাড়ার অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এজন্য গত ৪ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও স্থগিতের জন্য হাইকোর্টে রিট করেন বিনিয়োগকারীরা। তার পরিপ্রেক্ষিতে সোমবারে কোর্ট ৬ মাসের জন্য আইপিও স্থগিতের নির্দেশ দেয়।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: