মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ত্রিপুরায় অবৈধ বাংলাদেশি নেই : মুখ্যমন্ত্রী

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ০১:৪৯ পি. এম.
ত্রিপুরায় অবৈধ বাংলাদেশি নেই : মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, ত্রিপুরায় অবৈধ কোনো বাংলাদেশি নেই। বাংলাদেশ থেকে অনুপ্রবেশের বিষয়ে বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি ড. প্রবীণ তোগাদিয়ার অভিযোগ অস্বীকার করে মানিক সরকার একথা বলেন। দ্য নর্থ ইস্ট টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি আগরতলায় এক অনুষ্ঠানে মানিক সরকার রাজ্যে অবৈধ বাংলাদেশি থাকার কথা অস্বীকার করেন। তিনি বলেন, সর্বশেষ পাওয়া আদমশুমারি অনুযায়ী এ মুহূর্তে ত্রিপুরার জনসংখ্যা বৃদ্ধির হার ১৪ শতাংশ, যা আগে ছিল ৩৪ শতাংশ। তাহলে প্রবীণ তোগাদিয়া কীভাবে বলতে পারেন যে বাংলাদেশ থেকে অবৈধভাবে মানুষ ত্রিপুরায় আসছেন? পরিসংখ্যান না জেনেই তিনি কীভাবে এ কথা বলতে পারেন। আমি আপনাদের নিশ্চিত করে বলতে চাই, এখানে কোনো অবৈধ বাংলাদেশি নাগরিক নেই।

মানিক সরকার আরো বলেন, তোগাদিয়ার এ বক্তব্য ত্রিপুরায় অস্থিরতা সৃষ্টি করতে পারে। এ ছাড়া প্রতিবেশী দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কও নষ্ট করে দিতে পারে। যদিও বাংলাদেশ ও ত্রিপুরার সীমান্তে কাঁটাতারের বেড়া আছে, তবুও দুই দেশের মধ্যে অত্যন্ত উষ্ণ ও আন্তরিক সম্পর্ক বিদ্যমান। কিন্তু তোগারিয়ার সাম্প্রদায়িক বক্তব্য রাজ্যে অসন্তোষ সৃষ্টি করতে পারে, বলেন মানিক সরকার।

বক্তব্যে ভারতের নাগরিকত্ব প্রমাণে মুসলমানদের জিনগত পরীক্ষা করা নিয়ে প্রবীণ তোগাদিয়ার মন্তব্যের কড়া সমালোচনা করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। কিছুদিন আগে ত্রিপুরা সফরে গিয়ে প্রবীণ তোগাদিয়া বলেছিলেন, যদি বাংলাদেশের কোনো মুসলমান নাগরিক ভারতের নাগরিকত্ব দাবি করে, তাহলে সবার আগে তার জিনগত পরীক্ষা করাতে হবে। এর মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে, ওই ব্যক্তির ভেতরে ভারতের পূর্বপুরুষদের রক্ত রয়েছে কি না।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ০১:৪৯ পি. এম.

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: