২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্টিভের মতো স্বার্থপর ক্রিকেটার আমি দেখিনি: ওয়ার্ন


স্টিভের মতো স্বার্থপর ক্রিকেটার আমি দেখিনি: ওয়ার্ন

অনলাইন ডেস্ক ॥ অসি ক্রিকেটের দুই প্রাক্তন মহারথীর সংঘাত যেন কিছুতেই থামার নয়। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের সঙ্গে প্রাক্তন স্পিন-জাদুগর শেন ওয়ার্নের সম্পর্ক দীর্ঘদিন ধরেই তিক্ত। এবার একদা সতীর্থকে আক্রমণ করে ওয়ার্ন বলেছেন, বিশ্বের সবথেকে স্বার্থপর ক্রিকেটারের নাম স্টিভ ওয়া। একটি টিভিই শো-তে ওয়ার্ন বলেছেন স্টিভের মতো স্বার্থপর ক্রিকেটার তিনি দেখেননি। তিনি বলেছেন, আমি যে স্টিভকে পছন্দ করি না, তার অনেক কারণ রয়েছে। ও খুব স্বার্থপর ক্রিকেটার।

এ প্রসঙ্গে ওয়ার্ন ১৭ বছরের আগের একটি ঘটনা তুলে ধরেছেন। ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টের আগের দিন টিম মিটিংয়ে ওয়া শেন ওয়ার্নকে আচমকা বলে দেন দল থেকে বাদ দেওয়া হবে প্রাক্তন লেগ স্পিনারকে। ওয়ার্নের মতে, তিনি তার আগের টেস্টে দুরন্ত ফর্মে থাকা ব্রায়ান লারাকে আটকাতে না পারলেও খুব খারাপ বল করেননি। তবু স্টিভ দল থেকে ছেঁটে ফেলেছিলেন তাঁকে। ওই ম্যাচের আগে ২-১ পিছিয়ে ছিল অস্ট্রেলিয়া। দল বাছাইয়ের সময় স্টিভ ওয়ার্নকে সাফ জানিয়ে দেন, অধিনায়ক হিসেবে তাকে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়ার্ন সে কথা মনে করে এখনও ফুঁসে উঠেছেন।

তিনি বলেছেন, আগের দুটি টেস্টে হারের জন্য তাকেই বলির পাঁঠা করা হয়েছিল। ওয়ার্ন বলেছেন, ওই ঘটনায় আমি খুবই হতাশ হয়েছিলাম। আমার কাঁধের অপারেশন হয়েছিল। ওই মরণ-বাঁচন টেস্টে খেলার সুযোগ দিলে আমি আমার সেরাটা দিতে পারতাম।

উল্লেখ্য, অ্যান্টিগার ওই টেস্টে ওয়ার্নের বদলে কলিন মিলারকে নেওয়া হয়েছিল। ১৭৬ রানে জিতে সিরিজ ড্র করতে পেরেছিল অস্ট্রেলিয়া।

সম্পর্কিত:
পাতা থেকে: