মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৪১ পি. এম.
টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ

অনলাইন ডেস্ক ॥ আসন্ন টোয়েন্টি২০ বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করছে একে একে সব ক্রিকেট দল। অস্ট্রেলিয়াও তাদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে বেশ কিছু পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া দল।

দলের সবচেয়ে বড় পরিবর্তনটি এসেছে অধিনায়কত্বে। অ্যারন ফিঞ্চের পরিবর্তে স্টিভেন স্মিথকে টোয়েন্টি২০ ফরম্যাটের জন্য অধিনায়ক করা হয়েছে। তিনি আগে থেকেই টেস্ট ফরম্যাট এবং ওয়ানডে ফরম্যাটে দলের নেতৃত্বে আছেন। এখন সব মিলিয়ে তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব পালন করবেন স্মিথ।

তবে অধিনায়কত্ব হারালেও টোয়েন্টি২০ বিশ্বকাপের স্কোয়াডে আছেন অ্যারন ফিঞ্চ। এছাড়া দলে আরও পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ম্যাথু ওয়েডকে টোযেন্টি২০ বিশ্বকাপের জন্য দলে রাখেননি নির্বাচকেরা। তার বদলে দলে জায়গা পেয়েছেন টোয়েন্টি২০ ফরম্যাটের কোনো ম্যাচ এখনও অবধি না খেলা পিটার নেভিল। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তার অভিষেক হয়েছে। অভিষেকের পর থেকে তিনি মাত্র ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন। তার মতোই এ পর্যন্ত কোনো টোয়েন্টি২০ ম্যাচ না খেলা অ্যাশটন অ্যাগারও আছেন এই স্কোয়াডে।

পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপ বিজয়ী দল এখনও অবধি টোয়েন্টি২০ ফরম্যাটের বিশ্বকাপে কোনো শিরোপা জয় করতে পারেননি। তাই এবারের আসরে এই পরিবর্তিত দল নিয়ে কতটা সফলতা পায় দল সেটাই দেখার অপেক্ষা এখন।

অস্ট্রেলিয়া টোয়েন্টি২০ স্কোয়াড

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, নাথান কোল্টার-নাইল, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জশ হ্যাজেলউড, জেমস ফকনার, উসমান খাজা, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল (উইকেটরক্ষক), অ্যান্ড্রু টাই, শেন ওয়াটসন, অ্যাডাম জামপা।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৪১ পি. এম.

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: