১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অনিশ্চয়তার মধ্যে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ


অনিশ্চয়তার মধ্যে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ

অনলাইন ডেস্ক ॥ ভারত–পাকিস্তান সিরিজ এখন এক নাটকের নাম। সেই নাটকে এখন এখন যোগ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, যা ভারতে অনুষ্ঠিত হবে। রাজনৈতিক কারণ ও অন্যান্য আভ্যন্তরীন কারণ দেখিয়ে বার বার ভারতের পক্ষ থেকে পাকিস্তানের সাথে সিরিজ পেছানো হয়েছে। এবার প্রশ্ন এসেই যাচ্ছে পাকিস্তান ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে কিনা? উত্তরটাও পাওয়া গেল পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান শাহরিয়ার খানের কাছে।

সম্প্রতি দুবাইতে অনুষ্ঠিত আইসিসির সভায় শাহরিয়ার খানের বক্তব্যকে কেন্দ্র করেই এমন প্রশ্ন সামনে আসে। শাহরিয়ার খান বলেন, ‘ভারতে পাকিস্তানি ক্রিকেটাররা খেলতে যাবেন কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাক সরকার।’

গেলো সপ্তাহে এই নিয়ে আইসিসিকে নিজেদের বক্তব্যও জানিয়ে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শাহরিয়ার বলেন, ‘পাকিস্তান ক্রিকেটারদের কেন্দ্র করে কোনও নিরাপত্তার আশঙ্কা রয়েছে কি না সেটাই এখন দেখা হচ্ছে।’ এসব আলোচনার মাঝে তিনি মনে করিয়ে দেন, চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিরাপত্তার কারণেই বাংলাদেশে যাওয়া থেকে সরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া।

তবে প্রশ্ন উঠেছে সাউথ এশিয়ান গেমসে পাঁচশতেরও বেশি সদস্যের পাকিস্তান দল যখন খেলছে তখন ক্রিকেটাররা টি-টোয়েন্টি বিশ্বকাপে কেন যেতে পারবেন না কেন? এমন প্রশ্ন করা হলে বোর্ড প্রধান বলেন, কবাডি বা ব্যাডমিন্টন প্লেয়ারদের সঙ্গে ক্রিকেটারদের পার্থক্য রয়েছে। তাই সাঁতার বা অন্য খেলোয়াড়দের থেকেও ক্রিকেটারদের উপর হামলা হওয়ার আশঙ্কা বেশি থাকে।’

পাক-ভারত সিরিজের আলোচনাকে কেন্দ্র করে মুম্বাইয়ে বিসিসিআই অফিসে শিবসেনার হামলা, পাকিস্তানি গায়ক গুলাম আলির কনসার্ট না হতে দেওয়া, প্রাক্তন পাক বিদেশ সচিব খুরশিদ কাসুরির বই প্রকাশ অনুষ্ঠানে বাধা দেওয়ার মতো ঘটনার কথা উল্লেখ করেন শাহরিয়ার খান। তিনি জানান, পাকিস্তান ক্রিকেটাররা ভারতে কতটা নিরাপদ, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

নিরাপত্তার প্রশ্নের বাইরেও আরো অনেক প্রশ্নই থেকে যায় যা পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনিশ্চিত করতে পারে।

সম্পর্কিত:
পাতা থেকে: