মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মুন্সীগঞ্জে এসএসসি কেন্দ্র সচিব প্রত্যাহার

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৫২ এ. এম.

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের এসএসসির এক কেন্দ্র সচিবকে প্রত্যাহার করা হয়েছে। সিরাজদিখান উপজেলার ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোঃ নাসির উদ্দিনকে প্রত্যাহারের বিষয়টি সোমবার নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল।

রবিবার ইংরেজী দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশীদ কেন্দ্রটি পরিদর্শনে আসেন। এ সময় নানা অনিয়ম তার চোখে পড়ে।

কোন বিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীর একই বেঞ্চে পরীক্ষা দেয়ার নিয়ম না থাকলেও কেন্দ্র সচিব নিয়ম বহির্ভূতভাবে ওই বিদ্যালয়ের দুইজন করে শিক্ষার্থীকে একই বেঞ্চে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছেন। ইংরেজী পরীক্ষার সময় কোন ইংরেজী শিক্ষকের পরীক্ষা হলে ডিউটি দেয়ার বিধান না থাকলেও কেন্দ্র সচিব ইংরেজী পরীক্ষা নিয়েছেন ইংরেজী শিক্ষক দিয়ে। তাছাড়া পরীক্ষার হলে ডিউটিরত শিক্ষকদের (ইনভিজিলেটর) পরিচয়পত্র বা আইডি কার্ড বুকে ঝুলানোর বিধান থাকলেও পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক তা শিক্ষকদের সঙ্গে দেখতে পাননি।

এর আগে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক আফরোজ সুমা অভিযোগের ভিত্তিতে কেন্দ্রে গেলে কেন্দ্রের মেন গেট তালাবন্ধ পাওয়া যায়। প্রায় ১০-১৫ মিনিট ইউএনওকে গেটে দাঁড়িয়ে থাকতে হয় গেট খোলার জন্য। বিলম্বের কারণ সম্পর্কে চাবি পাওয়া যাচ্ছিল না বলে জানানো হয়।

রাজশাহীতে সিআরপি কেন্দ্র উদ্বোধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)। সোমবার সকালে রাজশাহী নগরীর মহিষবাথান এলাকায় এ সিআরপির উদ্বোধন করা হয়। রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা আনুষ্ঠানিকভাবে এ পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন করেন। এ সময় প্রতিষ্ঠানটির প্রধান সমন্বয়কারী ড. ভেলরি এ টেইলর উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মমিন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম, ডাঃ মাসুম হাবিব, অধ্যাপক সামশুল আলম ও রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক ফজলে রাব্বি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাস্ট ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড’র (টিআরপি) সভাপতি সাইদুর রহমান। আয়োজকরা জানান, ঢাকার সাভারে সিআরপির পুনর্বাসন কেন্দ্রে যেসব পক্ষাঘাতগ্রস্ত রোগী যায়, তার ১৫ ভাগ রাজশাহীর। রাজশাহীর রোগীদের সাভারে যেতে অর্থ ব্যয় ও সময় নষ্ট হতো। এসব দিক বিবেচনা করে রাজশাহীতে সিআরপি’র শাখা স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এখানে প্রতিদিন অন্তত ২০ রোগী চিকিৎসাসেবা নিচ্ছেন।

ড্যাফোডিল ভার্সিটিতে কর্মশালা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভেলপম্যান্ট ইনস্টিটিউটের (এইচআরডিআই) আয়োজনে ‘ইউ’ শীর্ষক এক কর্মশালা শনিবার বিশ্ববিদ্যালয়ের উত্তরা ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম ইসলাম।

শিক্ষার্থীদের নিজস্ব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা বৃদ্ধিকে কেন্দ্র করে এইচআরডিআই এ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচআরডিআই’র পরিচালক ফিরোজ মাহমুদ, উত্তরা ক্যাম্পাসের পরিচালক (প্রশাসন) অনিল চন্দ্র পাল, পরিচালক একাডেমিক (ভারপ্রাপ্ত) তানজিনা হোসেন। Ñবিজ্ঞপ্তি

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৫২ এ. এম.

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: