২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুস্তিতে তিন রৌপ্যসহ ৭ ব্রোঞ্জ


স্পোর্টস রিপোর্টার ॥ মোট দশটি পদক জয়ের মধ্যদিয়ে চলমান দ্বাদশ এসএ গেমস মিশন শেষ করল বাংলাদেশ কুস্তি দল। সেই সঙ্গে শেষ হলো তিন দিনব্যাপী এবারের এসএ গেমসে কুস্তি লড়াই। বাংলাদেশ দলে পুরুষ ও মহিলা মোট ১৬ খেলোয়াড় অংশ নেন। এর মধ্যে নিজ নিজ ওজন শ্রেণীতে রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন মোট দশ কুস্তিগীর। বাংলাদেশ দল পেয়েছে ৩ রৌপ্য ও ৭ ব্রোঞ্জ পদক।

মেয়েদের মধ্যে রিনা ৬০ কেজি ওজন শ্রেণী, শিরিন ৬৯ কেজি ও ফারজানা ৬৩ কেজিতে রৌপ্য পদক জয় করেন। উল্লেখ্য, শিরিন ও ফারজানা শেষ দিনে নিজ নিজ ক্যাটাগরিতে রৌপ্য জয় করেন। আর অন্য মেয়েদের মধ্যে ব্রোঞ্জ জেতে মোট পাঁচ খেলোয়াড়। তারা হলেন- নদী চাকমা ৪৮ কেজি ওজণ শ্রেণীতে, সোমা ৫৫ কেজি, তানজিলা ৫৮ কেজি, মিনা ৭৫ কেজি ও নামিমা ৫৩ কেজিতে ব্রোঞ্জ পদক জয় করেন। সবমিলে মেয়েরা মোট আট পদক জয় করে।

ছেলেদের মধ্যে ৮৬ কেজিতে মিজানুর ও ৯৭ কেজিতে বিল্লাল বাংলাদেশের হয়ে দুটি ব্রোঞ্জ পদক জয় করেন।

বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান দলের ফল নিয়ে বলেন, খেলোয়াড়রা ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলঙ্কার সাঙ্গে কুস্তি করে দশটি পদক পেয়েছে। আমি ও আমার ফেডারেশন এতেই খুশি। ১৬ জনের দল থেকে দশটি মেডেল পেয়েছি। সবমিলে আমরা খুশি। তবে স্বর্ণ পেলে আরও ভাল হতো।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: