মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নৌবাহিনী প্রধান দেশে ফিরেছেন

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬

ভারতের বিশাখাপত্তমে অনুষ্ঠিত সমুদ্র মহড়ায় অংশগ্রহণ শেষে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিসি, পিএসসি সোমবার দেশে ফিরেছেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর সৈয়দ মকছুমুল হাকিম নৌপ্রধানকে স্বাগত জানান।

গত ৬ হতে ৭ ফেব্রুয়ারি ভারতের বিশাখাপত্তমে অনুষ্ঠিত সমুদ্র মহড়ায় বাংলাদেশসহ বিশে¡র বিভিন্ন দেশের নৌবাহিনী জাহাজ ও উর্ধতন নৌ কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। এই সমুদ্র মহড়ায় বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ অংশগ্রহণ করে। মহড়ায় যোগদানের অংশ হিসেবে ভারতে নৌপ্রধান বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ এবং ভারতীয় নৌবাহিনী জাহাজ পরিদর্শন করেন। -আইএসপিআর

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ

পবিত্র জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা অন্য কোন উপায়ে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১। -বিজ্ঞপ্তি

ভাবনাহীন পথশিশুরা

সায়েন্স ল্যাবরেটরির সামনের ফুট ওভারব্রিজের ওপর খেলায় মত্ত দুটি পথশিশু। যেভাবে তারা খেলছে তাতে যে কোন সময়ই ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। কিন্তু এদিকে কারও খেয়াল নেই। দেশে লোকসংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে পথশিশুদের সংখ্যাও। এদের কল্যাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি দেয়া প্রয়োজন। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

স্বাবলম্বী যুবক

পড়াশোনায় বেশিদূর এগোতে না পারলেও নিজ চেষ্টায় স্বাবলম্বী হয়েছেন জসিম। থাকেন ঢাকার লালবাগে। ফেলে দেয়া জিনিস কুড়িয়ে সেগুলো দিয়ে তৈরি করেন বাহারি পুতুল। প্রতিটি পুতুল বিক্রি করেন ১শ’ টাকায়। তার ক্রেতাদের মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েরাও। ধানম-ির রাপা প্লাজার সামনে থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: