১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাতীয় পার্টির সভায় রওশনপন্থীরা যোগ দেননি


স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, কখনই মুক্ত মানুষ ছিলাম না, এখনও নই। তবে পার্টিকে বাঁচিয়ে রাখতে যোগ্য উত্তরসূরি নির্বাচিত করেছি। সে আমার ছোট ভাই। আমার বয়স হয়েছে, বেশিদিন বাঁচব না। সে আমার দলের হাল ধরতে পারবে। জীবন থাকতে এই সিদ্ধান্ত পরিবর্তন হবে না।

সোমবার রাজধানীর গুলশানের ইমান্যুয়েলস কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির তৃণমূল নেতাদের সঙ্গে এক মতবিনিময়সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এপ্রিলে দলের কেন্দ্রীয় কাউন্সিলকে কেন্দ্র করে জেলা-উপজেলাসহ কেন্দ্রীয় নেতাদের নিয়ে এ বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে রওশনপন্থীদের কেউই উপস্থিত ছিলেন না। রবিবার রাতে সংসদীয় দলের সঙ্গে বৈঠক করেন বিরোধী দলের নেতা রওশন এরশাদ। বৈঠকে ৩৪ সংসদ সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন ২৭ জন। পার্টির সিনিয়র নেতা রওশন এরশাদকে প্রথম কো-চেয়ারম্যান করা না হলে সোমবারের বৈঠকে রওশনপন্থীরা উপস্থিত হবেন না বলে আল্টিমেটাম দেয়া হয়। শেষ পর্যন্ত দাবি পূরণ না হওয়ায় রওশনসহ এমপিদের কেউই বৈঠকে আসেননি।

তাই রওশন অনুসারীদের ইঙ্গিত করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন জাতীয় পার্টি তৃণমূল নেতাকর্মীরা তাদের প্রত্যাখ্যান করেছে। দলের ভেতরে তাদের কোন অবস্থান নেই বলেও তিনি মন্তব্য করেন। কারণ আজকের বৈঠকে যোগ না দিতে তাদের পক্ষ থেকে সারাদেশের নেতাদের টেলিফোন করে বারণ করা হয়েছিল। কিন্তু তারা সফল হতে পারেনি। তাদের কথা কেউ মানেনি। সারাদেশের নেতারা বৈঠকে এসেছেন।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, মৃতপ্রায় জাতীয় পার্টি আজ আবার জেগে উঠেছে। জাতীয় পার্টিকে নিঃশেষ করে দেয়ার অনেক ষড়যন্ত্র হয়েছে, আমরা নিঃশেষ হয়ে যায়নি। কারণ আমরা জনগণের জন্য কাজ করি।

তিনি রওশন অুসারীদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইতিপূর্বে যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদের অবস্থা কী হয়েছিল তা তোমরা জান। জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবেই। এরশাদ অভিযোগ করে বলেন, রবিবার রাতে দেশের সব জেলায় তারা (রওশনপন্থীরা) আজকের এই তৃণমূল সভায় যেন না আসে এ জন্য নিষেধ করেছিল। ওদের কোন মূল্য নেই আমাদের কাছে। ‘রওশনপন্থী’ নেতাদের উদ্দেশে তিনি বলেন, আসুন, এসে দেখে যান এই সভা কেমন হচ্ছে, কারা কারা এসেছেন এখানে। আজকে এ সভায় এমন কোন জেলা নাই যে আসেনি। সাবেক এ রাষ্ট্রপতি বিরোধী দলের নেতা রওশনের নাম উল্লেখ না করে বলেন, যিনি জাতীয় পার্টির দায়িত্ব নিতে চান সেওতো আমার মতো বয়োজ্যেষ্ঠ। আমি তাকে আহ্বান করব নতুন প্রজন্মের হাতে ক্ষমতা দিয়ে দিন। আমাদের দিন শেষ হয়ে গেছে। নতুনরা ভাল করবে। তাদের হাতে দলের ভবিষ্যত নিরাপদ।