১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চলচ্চিত্রে প্রকৃত লোকের অভাব ॥ রিয়াজ


চলচ্চিত্রে প্রকৃত লোকের অভাব ॥ রিয়াজ

চিত্রনায়ক রিয়াজ। দীর্ঘ বিরতির পর ‘সুইটহার্ট’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে রূপালী পর্দায় ফিরলেন এ অভিনেতা। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে ১২ ফেব্রুয়ারি। মেহের আফরোজ শাওনের ‘কৃঞ্চপক্ষ’ সিনেমাটি শূটিংয়ের সময় হৃদরোগে আক্রান্ত হন তিনি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ২০১৪ সালের ভালবাসা দিবসে মুক্তি পায়। এ বছর ভালবাসা দিবসকে সামনে রেখে নতুন এ ছবিটি মুক্তি দেয়া হচ্ছে। চলচ্চিত্রটির মিউজিক সেলিব্রেশন হয় রাজধানীর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে রবিবার সন্ধ্যায়। চলচ্চিত্র সম্পর্কে কথা হয় তার সঙ্গে।

দীর্ঘ বিরতির পর রূপালী পর্দায় আপনাকে দেখা যাবে কেমন লাগছে?

রিয়াজ : অবশ্যই ভাল লাগছে। আমি আবার প্রিয় দর্শকের সামনে অভিনয় নিয়ে হাজির হচ্ছি, এ আনন্দ বলে বোঝানো যাবে না।

‘সুইটহার্ট’ নিয়ে আপনি কেমন আশাবাদী?

রিয়াজ : এ চলচ্চিত্রটি আমার চরিত্রকে ঘিরে আবর্তিত নয়। সে জন্য ছবিটি কেমন এটা ঠিক বলতে পারছি না। তবে ওয়াজেদ আলী সুমন ইতিপূর্বে যেমন ছবি বানিয়েছেন, তেমনই হবে। এর গল্প লিখেছেন এস রেজা এবং সংলাপ তৈরি করেছেন আবদুল্লাহ জহির বাবু। হয়ত ভাল কিছু হবে।

ছবিতে আপনার চরিত্রটি কেমন?

রিয়াজ : রূপালী পর্দায় সেটা দেখা যাবে। এতে একটি অতিথি চরিত্রে অভিনয় করেছি। আমার চরিত্রটি ইমোশনাটিক নয়, তবে সব মিলিয়ে মজাই লেগেছে।

চলচ্চিত্রটিতে আর যারা অভিনয় করেছেন

রিয়াজ : এ ছবির নায়ক বাপ্পি আর নায়িকা বিদ্যা সিনহা মিম। এছাড়াও অভিনয় করেছেন দিতি, প্রবীর মিত্র, শম্পা রেজা, উৎপলসহ আরও অনেকে।

চলচ্চিত্রটির সঙ্গীত নিয়ে কিছু বলুন

রিয়াজ : ডিজিটাল মুভিজ প্রযোজিত এ ছবিটির গানগুলো ইতিমধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে, মিউজিক সেলিব্রেশনও হলো। এতে পাঁচটি গান রয়েছে। গানের রচয়িতা হলেন- কবির বকুল, শফিক তুহিন ও সুদীপ কুমার দীপ। সুর ও সঙ্গীতায়োজন করেছেন হৃদয় খান, হাবিব, শফিক তুহিন ও আহমেদ হুমায়ুন। কণ্ঠ দিয়েছেন জেমস, হাবিব, ন্যান্সি, পড়শী, হৃদয় খান, আহমেদ হুমায়ুন ও রমা।

আপনাকে এখন চলচ্চিত্রে নিয়মিত দেখা যাবে কি না?

রিয়াজ : সবই সৃষ্টিকর্তার ওপর নির্ভর করবে। উনি চাইলে দেখা যাবে, আর না চাইলে দেখা যাবে না।

বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান অবস্থা কেমন মনে হয়?

রিয়াজ : সত্যিকথা বলতে কি-তেমন ভাল মনে হচ্ছে না। প্রকৃত চলচ্চিত্রের লোকের অভাব। যারা এ অঙ্গনে কাজ করছে, এদের অধিকাংশই নিজেকে অনেক বড় মনে করছে, যা তারা নয়।

সম্প্রতি আর কি কাজ নিয়ে ব্যস্ত আছেন?

রিয়াজ : আপাতত আমার ‘ফুড ২৪’ রেস্টুরেন্ট নিয়ে ব্যস্ত আছি।

আপনার ‘ফুড ২৪’ কেমন চলছে?

রিয়াজ : অনেক ভাল চলছে। এবার ভালবাসা দিবস উপলক্ষে নতুন করে ওয়েভ সাইট লঞ্জ করছি। -গৌতম পাণ্ডে