২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টুকরো খবর


নারীকে পিটিয়ে ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৮ ফেব্রুয়ারি ॥ সাভারে ফিল্মি স্টাইলে দিনে-দুপুরে দুই নারীকে পিটিয়ে ৬০ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার মডেল থানাধীন পৌর এলাকার রেডিওকলোনি মহল্লায় এ ঘটনা ঘটে। জানা গেছে, দুপুরে সাভারের একটি ব্যাংক থেকে ৬০ হাজার টাকা উত্তোলন করেন জামসিং এলাকার দুই নারী। এরপর তারা রিক্সাযোগে বাসায় ফেরার সময় রেডিওকলোনি এলাকায় পৌঁছলে মোটরসাইকেলে আসা দুই ছিনতাইকারী তাদের রিক্সার গতিরোধ করে পিটিয়ে আহত করে এবং ব্যাগে থাকা ৬০ হাজার টাকা ও গলায় থাকা একটি স্বর্ণের চেন ছিনিয়ে নিয়ে যায়।

শিক্ষালয়ের ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৮ ফেব্রুয়ারি ॥ এডুকেশনাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের অর্থায়নে ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মিত সোমবার ভালুকা উপজেলার মল্লিকবাড়ি পদ্দিপাড়া এডুকো শিক্ষালয়ের ভবন উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার, এডুকোর পরিচালক জসিম উদ্দিন, ভালুকা এরিয়া ম্যানেজার রফিকুল ইসলাম।

দেয়াল ধসে গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, কক্সবাজার, ৮ ফেব্রুয়ারি ॥ মহেশখালীতে বাড়ির দেয়াল ধসে রুবি আক্তার (২৫) নামের গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্বামী সন্তানসহ আরও তিনজন আহত হয়েছে। আহতদের মধ্যে স্বামী খাইরুল করিমের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে সোমবার শেষ রাতে মহেশখালী পৌরসভার দক্ষিণ পুটিবিলা গ্রামে। জানা যায়, মহেশখালী পৌরসভার দক্ষিণ পুঠিবিলা গ্রামের করিম দাদের ছেলে খাইরুল করিম নতুন করে কাঁচা মাটির দেয়াল দিয়ে বাড়ি তৈরি করছিল। ২/৩ দিন স্বামী-স্ত্রী অক্লান্ত পরিশ্রম করে বাড়ির চারদিকে ৫ হাত লম্বা করে কাঁচা মাটি দেয়াল তৈরির কাজ শেষ করে রান্নাঘরের পাশে পলিথিন টাঙ্গিয়ে রাতে ঘুমিয়ে পড়েছিল। সোমবার শেষ রাতে বিকট শব্দে দক্ষিণ পার্শ্বের কাঁচা মাটির দেয়াল ধসে পড়ে। দেয়ালের নিচে চাপা পড়ে খাইরুল করিম, তার স্ত্রী রুবি আকতার ও শিশুপুত্র মেহেদী হাসান।

জুয়ার প্যান্ডেলে আগুন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৮ ফেব্রুয়ারি ॥ সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের জামলারজান সেতু এলাকার হিন্দুপাড়ায় অবৈধভাবে অশ্লীল নৃত্য ও জুয়ার প্যান্ডেল ভেঙ্গে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে প্রশাসন। এ সময় জমির মালিক আকবর হোসেনের ছেলে ছামিউল ইসলামকে (৩৮) আটক করা হয়। সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লা আলম মামুন তালুকদার পুলিশ নিয়ে রবিবার রাতে এ অভিযান চালান। স্থানীয় লোকজন জানান, ভাতগ্রাম ইউনিয়নের জামলারজান সেতু এলাকার হিন্দুপাড়ার সচিনের বাড়িসংলগ্ন আকবর হোসেনের জমিতে প্যান্ডেল করে মাইকে প্রচার চালিয়ে কয়েকদিন ধরে অশ্লীল নৃত্য ও জুয়া খেলা চলছিল। স্থানীয় বেশ কয়েকজন চিহ্নিত জুয়াড়ি নৃত্য ও জুয়া খেলা চালিয়ে আসছিল। বিষয়টি সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লা আলম মামুন তালুকদারকে জানান স্থানীয় লোকজন। পরে সেখানে পুলিশ নিয়ে অভিযান চালিয়ে অশ্লীল নৃত্য ও জুয়া প্যান্ডেল ভেঙ্গে আগুন দেন।

জাটকা পরিবহনের দায়ে ১১ জনের দ-

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার লাহারহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ৫০ মণ জাটকা জব্দ করেছে নৌ-পুলিশের সদস্যরা। এ সময় জাটকা পরিবহনের দায়ে আটক করা ১৩ জনের মধ্যে ট্রাকের চালক ও হেলপার ব্যতীত বাকি ১১ জনকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী এ জরিমানা করে জব্দকৃত জাটকা দুস্থদের মাঝে বিতরণ করেন।

নৌ-পুলিশ বরিশাল জোনের সিনিয়র এসপি আব্দুল মোতালেব জানান, তারা রবিবার গভীর রাতে লাহারহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে ৫০ মণ জাটকা জব্দ করে। এ সময় ট্রাকে থাকা ১৩ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ট্রাকচালক গোলাম রসুল ও হেলপার রুসান ব্যতীত মাছ ব্যবসায়ী কামাল মাল, আমির হোসেন, আব্দুল মজিদ, আমির হোসেন, আলাউদ্দিন, বিল্লাল, লিটন, আবুল কাসেম, ফিরোজ, শাহে আলম ও রতন চন্দ্র বেপারিকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী। এরা সবাই ভোলা জেলার বাসিন্দা।

ভ্রাম্যমাণ লাইব্রেরিতে বই প্রদান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলার ৬৯টি ভ্রাম্যমাণ লাইব্রেরিতে মুক্তিযুদ্ধের বই বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে “মুক্তিযুদ্ধে মুন্সীগঞ্জ-বিক্রমপুর” গ্রহণ করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। এই সময় শিক্ষাবিদ, রাজনীতিক, এডিসি, ছয়টি উপজেলার ইউএনও এবং জেলার সরকারী সকল প্রতিষ্ঠানে বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। বইটির লেখক মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের বই ছাড়াও আজহার হোসেনের লেখা বিক্রমপুরে ইতিহাস বইটি প্রদান করা হয়।

পাবনায় ক্লিনিকে হামলা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৮ ফেব্রুয়ারি ॥ এলাকার সন্ত্রাসীদের মাসোহারা না দেয়ায় শহরের জালাল মেমোরিয়াল হাসপাতালে ভাংচুর ও মারপিটের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে এ ঘটনায় হাসপাতালের দুই কর্মচারী আহত হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, থানার অদূরবর্তী গোডাউন মোড়ে অবস্থিত পাবনা জালাল মেমোরিয়াল হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে এলাকার কতিপয় সন্ত্রাসীকে মাসোহারা দিয়ে ক্লিনিক চালানো হচ্ছিল। সোমবার দুপুরে গতমাসের মাসোহারা আদায় করতে এলে ক্লিনিক কর্তৃপক্ষ তা দিতে অপারগতা প্রকাশ করে। এতে সন্ত্রাসীরা বিক্ষুব্ধ হয়ে ক্লিনিকে ব্যাপক ভাংচুর ও কর্মচারীদের মারপিট করে।

প্রকৌশলীর বাসায় ডাকাতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সোমবার ভোর ৪টায় নগরীর চৌকিদেখি এলাকায় সিটি কর্পোরেশনের প্রকৌশলীর বাসায় ডাকাতি হয়েছে। ১০-১২ জন ডাকাত রশিদ ভিলা বাসার সামনের ও পেছনের বারান্দার গ্রিল ভেঙ্গে ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে বেঁধে আলমারি ও লকার ভেঙ্গে প্রায় ৮০ ভরি স্বর্ণ, নগদ দেড় লাখ টাকা, ৪ হাজার পাউন্ড ও ১১টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়।

সুধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ সোমবার সকালে ঈশ্বরদী পৌরসভার নবনির্বাচিত মেয়র- কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ উপলক্ষে পৌরসভা চত্বরে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদায়ী মেয়র মকলেছুর রহমান বাবলুর সভাপতিত্বে বক্তব্য দেন মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পৌর সচিব জহুরুল ইসলাম, কাউন্সিলর আনোয়ার হোসেন জনি, বিদায়ী কাউন্সিলর আনোয়ার হোসেন খান আল আমিন, সাংবাদিক স্বপন কুমার কুন্ডু। এছাড়াও সুধী সমাবেশে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান, আ’লীগ সভাপতি আনিছুন্নবী বিশ্বাস, পৌর বিএনপির সভাপতি আকবর আলী বিশ্বাস প্রমুখ।

ডায়াগনস্টিক সেন্টারের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ৮ ফেব্রুয়ারি ॥ সোমবার বিকেলে টঙ্গীর হোসেন মার্কেট ও কলেজ গেট এলাকায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ৩টি ডায়াগনস্টিক সেন্টারকে অনিয়মের অভিযোগে ৫ লাখ টাকা জরিমানা করেছে। র‌্যাব-১ এর ম্যাজিস্ট্রেট ফিরোজ আহম্মেদ জানান, এশিয়া ডায়াগনস্টিক সেন্টার, আইটি ডায়াগনস্টিক সেন্টার ও আলকারীম ইসলামিয়া ডায়াগনস্টিক সেন্টারকে যথাক্রমে ২ লাখ, ১ লাখ ও ২ লাখ টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ পিপিআই রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার পালিত হয়েছ। প্রতিষ্ঠানটির আট বছর পূর্তিতে শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠে নানা সৃজনশীল অনুষ্ঠানের মধ্য দিয়ে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর গাজী তাওহীদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গুলী, গজারিয়া উপজেলা চেয়ারম্যান রেফায়েতউল্লাহ খান তোতা ও প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী এবং প্রতিটি শ্রেণীতে শীর্ষ মেধাবীদের পুরস্কার প্রদান করা হয়।