মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দাকোপে ভবন নির্মাণে অনিয়ম

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার দাকোপ উপজেলার তিলডাংগা ইউনিয়নের বটবুনিয়া বাজার কমপ্লেক্স ভবন নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে তিলডাংগা ইউনিয়ন নারীবিকাশ কেন্দ্রের পক্ষ থেকে বাজার কমপ্লেক্স ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ করে ভবনটি যথাযথভাবে নির্মাণের জন্য দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী বরাবর আবেদন জানানো হয়। আবেদনে বলা হয়েছে, কোন ঠিকাদারী প্রতিষ্ঠান বটবুনিয়া বাজার কমপ্লেক্স ভবনটি নির্মাণ করছে তা এলাকার কেউ জানে না। নির্মাণ কজের পূর্বে সাইন বোর্ডে প্রকল্পের বিস্তারিত তথ্য লিখে জনগণকে অবহিত করার নিয়ম থাকলেও কোন সাইন বোর্ড সেখানে প্রদর্শন করা হয়নি।

কুয়েটে কেসিসি-এফএসএম স্কলারশিপ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) এসএনভি নেদারল্যান্ডস ডিভেলপমেন্ট অর্গানাইজেশনের আর্থিক সহায়তায় এবং খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) পৃষ্ঠপোষকতায় ‘খুলনা সিটি কর্পোরেশন মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক বৃত্তি’র (কেসিসিএফএসএমএস) যাত্রা শুরু হয়েছে। এই বৃত্তির মাধ্যমে ¯œাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক গবেষণা পরিচালনার জন্য বৃত্তি প্রদান করা হবে। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক ২০ হাজার টাকা এবং গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য এককালীন ৫০ হাজার টাকা প্রদান করা হবে। সোমবার সকালে কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে বৃত্তি প্রদানের লক্ষ্যে গঠিত বাচাই কমিটির সঙ্গে কেসিসি ও এসএনভি প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুরে কর্মসংস্থানে সেমিনার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ ফেব্রুয়ারি ॥ বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) থেকে প্রশিক্ষনপ্রাপ্ত ছাত্রছাত্রীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সোমবার বাংলাদেশ মেশিন টুলস কারখানা ক্যাম্পাসে অবস্থিত টিটিটিআই হল রুমে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে চাকরিদাতা বিভিন্ন প্রতিষ্ঠানের ১৭ উর্ধতন কর্মকর্তা, টিটিটিআইয়ের প্রশিক্ষকবৃন্দ এবং ছাত্রছাত্রীরা অংশ নেন। টিটিটিআইয়ের ভাইস প্রিন্সিপাল মেজর (অব) শ্যামুলেন্দু কবিরাজের সভাপতিত্বে স্কিলস এ্যান্ড ট্রেনিং ইনহ্যান্সমেন্ট প্রজেক্ট (এসটিইপি)-এর সহযোগিতায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মডেল ইনস্টিটিউট অব সাইন্স এ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-এর প্রিন্সিপাল প্রফেসর ডঃ ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান।

ধর্ষকের বিরুদ্ধে মামলা করে বিপাকে ছাত্রী

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শহরতলীর শেখহাটির কলেজছাত্রী ধর্ষণের মামলা করে বিপাকে পড়েছেন। ধর্ষণকারী একই এলাকার একাধিক হত্যা মামলার আসামি ইবাদুলের ছেলে নয়নকে পুলিশ আজও আটক করেনি। এখন মামলা তুলে না নিলে পরিবারের সদস্যদের খুন করবে বলে হুমকি দিচ্ছে।

সোমবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন কলেজছাত্রীর অসহায় বাবা। এ সময় তার পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, শেখহাটি গ্রামের চেয়ারম্যান আব্দুর ফারুক, ইসলাম ও সাগর হত্যা মামলার আসামি ইবাদুল। তার ছেলে নয়ন এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে জড়িত। নয়ন গত বছর মাগুরার কলেজছাত্রীকে শেখহাটির মেসে এনে ধর্ষণ করে। বর্তমানে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে নয়নের সন্ত্রাসী কর্মকা-। এ ব্যাপারে তার বাবার কাছে অভিযোগ দিয়েও কোন লাভ হয় না।

ঠাকুরগাঁওয়ে ট্রাক লরি শ্রমিকদের কর্মবিরতি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৮ ফেব্রুয়ারি ॥ বিচারাধীন মামলায় অবৈধভাবে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের অভিযানে শ্রমিকের বাড়িঘর উচ্ছেদ করায় এবং বারবার আপোসে বসেও সুষ্ঠু সমাধান না করার প্রতিবাদে ঠাকুরগাঁও ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে।

ফলে বিভিন্ন জেলা থেকে আগত মালবাহী ট্রাক রাস্তার পাশে আটক করে রাখায় ট্রাকচালক-হেলপারেরা চরম ভোগান্তিতে পড়েছে। এছাড়া ট্রাকে রক্ষিত বিভিন্ন মালামাল নষ্ট হচ্ছে। অপরদিকে জেলা শ্রমিক ইউনিয়নের মাত্রাতিরিক্ত চাঁদা দাবির প্রতিবাদে গত ৪ দিন ধরে ঠাকুরগাঁও-ঢাকা-চট্টগ্রাম সড়কে যাত্রীবাহী দিবা ও নৈশকোচ চলাচল বন্ধ রেখেছে ঢাকা কোচ মালিক ফেডারেশন। ফলে এ সড়কে চলাচলকারী সর্বস্তরের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি জেয়ন উদ্দীন জানান, ঘটনার সুষ্ঠু সমাধান না হলে তাদের কর্মবিরতি অব্যাহত থাকবে।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৬

০৯/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: