২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাইপ লাইন কমাতে মূখ্য সচিবের নেতৃত্বে কমিটি


অর্থনৈতিক রিপোর্টার ॥ বৈদেশিক সহায়তার পাইপলাইন কমানোর কৌশল চূড়ান্ত করতে মূখ্য সচিব আবুল কামার আজাদের নেতৃত্বে কাজ করবে একটি কমিটি। পাঁচ সদস্যের এ কমিটি ইতোমধ্যেই প্রস্তাবিত সুপারিশগুলো পরীক্ষা-নিরীক্ষা করবে। সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ কমিটি গঠন করা হয়। বৈঠক সূত্রে এসব তথ্য জানাগেছে।

বৈঠকে সভাপতিত্ব করেন অর্থ মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।এসময় পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, মূখ্য সচিব আবুল কালাম আজাদ, পরিকল্পনা সচিব তারিক উল ইসলামসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা উপস্থিত ছিলেন।

বৈঠক সুত্রে জানাগেছে, প্রকল্পের বাস্তবায়ন বাড়াতে বিশেষ তাগিদ দিয়েছেন অর্থমন্ত্রী। তিনি এ বিষয়ে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের দেয়া বিভিন্ন সুপারিশ গুলো পর্যালোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়ার বিষয়ে একটি কমিটি গঠনের পক্ষে মত দেন। ফলে মূখ্য সচিবের নেতৃত্বে এ কমিটি গঠন করা হয়।

সূত্র জানায়, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বৈদেশিক সহায়তার পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ২১ দশমিক ২৯ বিলিয়ন মার্কিণ ডলারে। যা স্থানীয় মুদ্রায় প্রায় ১ লাখ ৭১ হাজার কোটি টাকা। দিন দিন বাড়ছেই চলছে এই পাইপ লাইন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: