২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আগামী শুক্রবার সিপিবি-বাসদের বিক্ষোভ


স্টাফ রিপোর্টার ॥ জ্বালানি তেলের দাম কমানো ও রেলের অযৌক্তিক ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে সিপিবি-বাসদ এর উদ্যোগে আগামী ১২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করা হয়েছে। কর্মসূচী সফল করতে ঢাকা মহানগরের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি এই বাম জোটের নেতারা আহ্বান জানিয়েছেন।

সোমবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ জোটের এক সভা রাজধানীর পল্টনস্থ সিপিবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, আহসান হাবিব লাবলু, বাসদ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, জাহেদুল হক মিলু, রাজেকুজ্জামান রতন, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য অনিরুদ্ধ দাস অঞ্জন ও সাজেদুল হক রুবেল।

সভার এক প্রস্তাবে আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম অবিশ্বাস্য রকম ভাবে কমলেও বাংলাদেশ সরকার জ্বালানি তেলের দাম না কমানোয় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানানো হয়। সভায় বলা হয় বিশ্ব বাজারে জিনিসের দাম বাড়লে সাথে সাথে সমন্বয় করার কথা বলে দেশে দাম বাড়ানো হয় অথচ ক্রবর্ধমান হারে জ্বালানি তেলের দাম বিশ্ব বাজারে কমার পরও দাম কমানো হচ্ছে না। ফলে জনগণকে বাড়তি টাকা গুণতে হচ্ছে। এর প্রভাব বিদ্যুৎ এর দাম ও সেচ খরচে পড়ছে।

সম্পর্কিত:
পাতা থেকে: