মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ৮৫ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬, ০১:১৭ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় স্টক এক্সচেঞ্জে আজ রবিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ডিএসইতে প্রথম ঘণ্টায় ৮৫ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৭টি কোম্পানির। আর দর কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৭০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৫ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : বে´িমকো ফার্মা, এসিআই ফর্মূলেশন, শাহজিবাজার পাওয়ার, বে´িমকো, অলিম্পিক, ইউনাইটেড পাওয়ার, গ্রামীন ফোন, লিন্ডে বিডি, এসিআই ও এপেক্স ফুডস।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬, ০১:১৭ পি. এম.

০৮/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: