২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

বোনের ওপর অভিমান করে স্কুলছাত্রের আত্মহত্যা


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের পুকুর থেকে অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির মরদেহ উদ্ধার হয়েছে। বাড্ডায় বড় বোনের ওপর অভিমান করে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। এছাড়া পুরনো ঢাকার বংশাল থানার আগামসি লেনের একটি বাসার গ্যাসের চুলা মেরামত করার সময় আগুন লেগে গৃহকর্ত্রীসহ তিনজন দগ্ধ হয়েছে।

রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের পুকুরে অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির ভাসমান মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর জানান, ছাত্ররা পুলিশে খবর দিলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে বিকেল পৌনে চারটায় লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়। দেখে বিশ্ববিদ্যালয়ের ছাত্র মনে হচ্ছে না। তবে তাকে শনাক্তের চেষ্টা চলছে। এটা হত্যা নাকি আত্মহত্যাÑ তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে আসল ঘটনা জানা যাবে।

স্কুলছাত্রের আত্মহত্যা ॥ মধ্য বাড্ডায় বড় বোনের সঙ্গে অভিমান করে জাহিদ হাসান (১৫) নামে এক স্কুলছাত্র বিষপানে আত্মহত্যা করেছে। নিহত জাহিদ স্থানীয় বেসরকারী ইউসুফ স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র ছিল। বাবার নাম মুহাম্মদ মুস্তাফা। বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তিতে। মধ্য বাড্ডার নামাপাড়া কবরস্থান রোড এলাকায় সে বসবাস করত। নিহতের বড় বোন জান্নাতুল পান্না জানান, তার মোবাইলের কাভারের ভেতরে কিছু টাকা ছিল। সেই টাকা জাহিদ হারিয়ে ফেলে। এ নিয়ে জাহিদকে বকাঝকা করি। জাহিদ অভিমান করে রবিবার দুপুরে বিষপান করে। পরে তাকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অগ্নিদগ্ধ তিনজন ॥ পুরনো ঢাকার বংশাল থানার আগামসি লেনের একটি বাসার গ্যাসের চুলা মেরামত করার সময় আগুন লেগে গৃহকর্ত্রীসহ তিনজন দগ্ধ হয়েছেন। পরে দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়। দগ্ধরা হচ্ছেন গৃহকর্ত্রী পারভিন বেগম (৪৫), মিস্ত্রি দেলোয়ার হোসেন (৩০) ও আব্দুল মালেক (৩৫)। পারভিনের স্বামী ইয়াকুব আলী জানান, রবিবার বারোটার দিকে তাদের আগামসি লেনের বাসায় গ্যাসের চুলা খারাপ হওয়ায় স্থানীয় দুই মিস্ত্রি দিয়ে চুলা ঠিক করানো হচ্ছিল। পরে তা মেরামত করতে গিয়ে সেখান থেকে আগুন লেগে যায়। এতে তার স্ত্রী পারভিন ও দুই মিস্ত্রি দেলোয়ার ও মালেক দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হয়।

আবাসিক ভবনে আগুন, বৃদ্ধার মৃত্যু ॥ রাজধানীর ধানম-ির বহুতল আবাসিক ভবনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহমুদুল হক জানান, ওই বৃদ্ধার নাম মুন্নুজান বেগম। তিনি ১২ তলা ওই ভবনের আটতলার বাসিন্দা ছিলেন। আগুনে সৃষ্ট ধোঁয়ায় তার মৃত্যু হতে পারে।

সম্পর্কিত:
পাতা থেকে: