মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গঠনতন্ত্র সংশোধন করছে বিএনপি প্রস্তাব পাঠাতে চিঠি

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় কাউন্সিল সামনে রেখে গঠনতন্ত্র সংশোধন করছে বিএনপি। এজন্য প্রয়োজনীয় প্রস্তাব পাঠাতে কাউন্সিলরদের কাছে চিঠি দেয়া হয়েছে বলে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। সারাদেশে বিএনপির তিন হাজারের মতো কাউন্সিলর আছেন বলে তিনি জানান।

রিজভী বলেন, বিএনপির গঠনতন্ত্র সংশোধনের জন্য একটি ধারা আছে, যেখানে কাউন্সিলররা বর্তমান গঠনতন্ত্র সংশোধনের জন্য প্রস্তাব করতে পারেন। গঠনতন্ত্র সংশোধনের জন্য মহাসচিব বরাবর এ প্রস্তাব দিতে আমরা কাউন্সিলরদের চিঠি দিয়েছি। তাদের প্রস্তাবগুলো গঠনতন্ত্র সংশোধনের জন্য গঠিত উপকমিটিতে যাবে। এ ব্যাপারে কমিটির সদস্যরা দলের চেয়ারপার্সনকে প্রয়োজনীয় সুপারিশ করবেন। আর দ্রুতই গঠনতন্ত্র সংশোধনের জন্য উপকমিটি গঠিত হবে। ১৯ মার্চ অনুষ্ঠেয় বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল সফল করতে একাধিক উপকমিটি গঠিত হবে, যেগুলো চূড়ান্ত পর্যায়ে রয়েছে। দু-এক দিনের মধ্যে এসব কমিটি গঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি, সহসাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

নতুনদের নিয়ে দাবি আদায় করবে বিএনপি ॥ ১৯ মার্চ অনুষ্ঠেয় বিএনপির কাউন্সিলের মধ্য দিয়ে যে নতুন নেতৃত্ব আসবে তাদের নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায় করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। রবিবার দুপুরে নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে তাঁতী দল আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তারেকের শাশুড়ির বিরুদ্ধে মামলা দায়েরে ফখরুলের নিন্দা ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার নিন্দা জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানান তিনি।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬

০৮/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: