১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রমিজের এ কোন্ কাণ্ড?


স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেটের বেলাতে রমিজ রাজা যেন আর শুধরালেন না। একের পর এক কা- ঘটাতেই থাকলেন। এবার পাকিস্তান সুপার লীগ (পিএসএল) খেলতে যাওয়া সাকিব, তামিমের সঙ্গে কা- বাধালেন রমিজ।

একদিন আগে সাকিবের সঙ্গেও এক ধরনের কা-জ্ঞানহীন কর্ম করে সংবাদের শিরোনাম হয়েছিলেন পাকিস্তানের ধারাভাষ্যকার রমিজ রাজা। ম্যাচসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পুরস্কার প্রায় তুলেই দিয়েছিলেন সিমন্সকে। পুরস্কার নিয়ে সিমন্স মঞ্চ ছাড়ার আগে তড়িঘড়ি করে ভুল স্বীকার করে সাকিবের নাম ঘোষণা করেন ম্যাচসেরা হিসেবে। এবার তামিমের সঙ্গে ঘটালেন নতুন কা-।

লাহোর কালান্দার্সের বিপক্ষে শনিবার ম্যাচসেরা হন পেশোয়ার জালমের তামিম। বাংলাদেশী এই ওপেনার ম্যাচসেরার পুরস্কার নেয়ার সময় রমিজই ছিলেন মঞ্চে। সবাইকে অবাক করে দিয়ে রমিজ তামিমের কাছে প্রশ্ন রাখেন, ‘আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজী কি চলবে? রমিজ কথা শেষ করেননি। তবে যেভাবে থেমেছিলেন, বোঝাই যায়। খুব সম্ভবত তামিম উর্দুতে বলবেন কি না, সেটিই জানতে চান। তামিম বুঝিয়ে দেন, ইংরেজীতেই তিনি বলবেন। এরপর ইংরেজীতেই কথা হয় দুজনের।

তামিম প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেও ম্যাচসেরার পুরস্কার পাননি। সেটি দেয়া হয়েছে পরাজিত দলের বোলার আসগারকে। শনিবার দ্বিতীয় ম্যাচে অবশ্য তামিম ইকবালকে সেটি না দিয়ে উপায় ছিল না। পাকিস্তান সুপার লীগে তামিমের অপরাজিত ৫৫ রানই জিতিয়েছেন পেশোয়ার জালমিকে। কিন্তু ওই ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধারাভাষ্যকার রমিজ রাজার এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে নতুন সমালোচনা।

এর আগে সাকিবের সঙ্গে ঘটান আরেক কা-। করাচী কিংসের প্রথম ম্যাচেও রমিজ একটা ‘ভুল’ করেছিলেন। ওই ম্যাচেসেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব, কিন্তু সাকিবের জায়গায় রমিজ ডেকে বসেন লেন্ডল সিমন্সকে। সঙ্গে সঙ্গেই অবশ্য ‘ভুলটা’ শুধরে নিয়ে ডেকেছিলেন সাকিবকে। কিন্তু এ রকম ‘ভুল’ রমিজ আর কত করবেন? নাকি বাংলাদেশীদের সহ্য হয় না রমিজের? প্রশ্নটা এখন স্বাভাবিকভাবেই উঠছে।