মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রেকর্ড জয়ে শীর্ষে বার্সিলোনা

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬
  • স্প্যানিশ লা লিগা, এ্যাটলেটিকোর সহজ জয়, টোরেসের শততম গোল

স্পোর্টস রিপোর্টার ॥ রেকর্ড গড়া জয়ে স্প্যানিশ লা লিগার শীর্ষস্থান আারও পাকাপোক্ত করেছে বার্সিলোনা। রবিবার বিকেলে অনুষ্ঠিত ম্যাচে কাতালানরা অবশ্য সহজে জয় পায়নি। এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক লেভান্তেকে ২-০ গোলে হারায় বার্সা। প্রথমার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচের অন্তিম মুহূর্তে বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করেন তুখোড় ফর্মে থাকা উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। এই জয়ে ২২ ম্যাচে বার্সিলোনার পয়েন্ট সর্বোচ্চ ৫৪। এক ম্যাচ বেশি খেলা এ্যাটলেটিকো মাদ্রিদ ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। শনিবার এ্যাটলেটিকো ৩-১ গোলে হারায় এইবারকে।

কোচ লুইস এনরিকের অধীনে এটি ছিল বার্সিলোনার শততম ম্যাচ। ম্যাচটি স্মরণীয় করে রাখার পাশাপাশি স্প্যানিশ ক্লাবগুলোর মধ্যে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ ২৮ ম্যাচ অপরাজিত থাকার নিজেদের রেকর্ড ছুঁয়েছে কাতালানরা। ২০১০ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের জানুয়ারি পর্যন্ত আগেরবার রেকর্ডটি গড়েছিল বার্সা পেপ গার্ডিওলার অধীনে। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত বার্সা। বল জালেও জড়ান মেসি। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি। ২১ মিনিটে স্বাগতিক লেভান্তের ভুলে প্রথম গোল পায় বর্তমান চ্যাম্পিয়নরা। ডি বক্সে ঢুকে পড়া লুইস সুয়ারেজের দিকে বল বাড়ান জর্ডি এ্যালবা। মাঝপথে সেটা ফেরাতে যান ডিফেন্ডার ডেভিড নাভারো। কিন্তু বল তার শরীরে লেগে জালে ঢুকে যায়।

এরপর প্রথমার্ধে অনেক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি মেসি, নেইমার, সুয়ারেজরা। ম্যাচের যোগ করা সময়ে (৯২ মিনিট) ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। মেসির বাড়ানো পাস থেকে এবারের লীগে ২০তম গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার। ভিসেন্টে ক্যালডেরনে এ্যাটলেটিকো-এইবারের ম্যাচে সব গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৪৬ মিনিটে স্প্যানিশ স্ট্রাইকার কেকোর গোলে এগিয়ে যায় এইবার। নয় মিনিট বাদেই এ্যাটলেটিকোকে সমতায় ফেরান উরুগুয়ের ডিফেন্ডার জোশে গিমেনেস। এরপর আর স্বাগতিকদের আটকাতে পারেনি এইবার। ৬৩ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সাউলের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। যোগ করা সময়ে ছয় গজ দূর থেকে বল জালে জড়িয়ে এ্যাটলেটিকোর জয় নিশ্চিত করেন ফার্নান্ডো টোরেস।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬

০৮/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: