২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রৌপ্য জিতেই খুশি ফুলপতি চাকমা


এসএ গেমসে বাংলাদেশকে আরেকটি রৌপ্য পদক এনে দিলেন মহিলা ভারোত্তোলক ফুলপতি চাকমা। গেমসের তৃতীয় দিনে গুয়াহাটির ভোগেশ্বরী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত মেয়েদের ৫৮ কেজি ওজন শ্রেণীতে বাংলাদেশের হয়ে রৌপ্য পদক জেতেন ফুলপতি চাকমা। স্ন্যাচে ৬৩ ও ক্লিন এন্ড জার্কে ৮১ মোট ১৪৪ কেজি তুলে দ্বিতীয় হন তিনি।

এ বিভাগে (৮০ ও ১০৭) মোট ১৮৭ কেজি তুলে স্বর্ণ জেতেন স্বাগতিক ভারতের কমলা শ্রেষ্ঠ। আর (৬১ ও ৮১) মোট ১৪২ কেজি তুলে ব্রোঞ্জ পান শ্রীলঙ্কার উমেরিয়া মোহিদীন।

এবারই প্রথম মহিলা ভারোত্তোলন ক্যাটাগরি সংযুক্ত করা হয় এসএ গেমসে। আর প্রথম বার অংশ নিয়েই বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিতে পেরে খুব খুশি ফুলপতি চাকমা। পদক জেতার অনুভূতিতে তিনি আরও জানান স্বর্ণ পদক তার প্রত্যাশা ছিল। যেহেতু হয়নি তবু খুশি রৌপ্য পদক জিতে। দেশের জন্য একটি পদক জিততে পেরেছি বলে ভাল লাগছে। এর আগে আন্তর্জাতিক পর্যায়ে ২০১০ সালে মালয়েশিয়াতে কমনওয়েলথ ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয় করেছিল চাকমা। এ ছাড়া ২০১২ সালে নেপালে প্রথম সাউথ এশিয়ান ভরোত্তোলন চ্যাম্পিয়নশিপে রৌপ্য পেয়েছিল ফুলপতি। ফুলপতি চাকমার খেলা ও পুরস্কার বিতরণীর সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের শেফ দ্য মিশন আশিকুর রহমান মিকু, ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি মুঞ্জর কাদের কোরাইশী, হবিগঞ্জ সিলেট মহিলা আসনের সংসদ আমাতুল কিবরীয়া, পুলিশ সুপার (সিআইডি) জান্নাত আরা ও ফেডারেশনের সাধারণ সম্পাদক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদসহ অন্যরা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: