২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টুকরো খবর


যশোরে যুবকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে অজ্ঞাত পরিচয় যুবকের (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে শহরের ঢাকা রোড বাবলাতলা ব্রিজের নিজ থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। নিহত যুবকের শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে পুলিশ খবর পেয়ে শহরের ঢাকা রোড বাবলাতলা ব্রিজের নিজ থেকে ছুরিকাঘাতে নিহত যুবকের লাশ উদ্ধার করেছে। মৃতদেহটি উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

চরে আটকা যাত্রীবাহী স্টিমার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঘন কুয়াশার কারণে কীর্তনখোলার চরে রবিবার ভোরে আটকা পড়ে যাত্রীবাহী জলযান পিএস মাহ্সুদ। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ওইদিন বিকেল তিনটার দিকে জোয়ারের পর আটকে পড়া স্টিমারটি নামানো হয়।

বিআইডব্লিউটিসির বরিশালের জিএম আবুল কালাম আজাদ বলেন, শনিবার রাতে ঢাকা থেকে বাগেরহাটের মোরেলগঞ্জের উদ্দেশে ১৮০ যাত্রী নিয়ে রওনা দেয় স্টিমারটি। রবিবার সকাল সাড়ে পাঁচটার দিকে বরিশালে ঘাট দেয়ার আগে কুয়াশার কারণে চরকাউয়ার চরে স্টিমারটি আটকে যায়। এতে যাত্রী বা স্টিমারের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তিনি আরও বলেন, বরিশালে যাত্রীরা তাদের গন্তব্যে চলে গেলেও হুলারহাট ও মোরেলগঞ্জগামী ৭৩ যাত্রী স্টিমারের অপেক্ষায় ছিল।

ছাত্রদল কর্মী আহত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী কলেজের কলাভবনে প্রতিপক্ষের হামলায় ছাত্রদলের এক কর্মী আহত হয়েছে। তাকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ছাত্রদলের ওই কর্মীর নাম জাহেদুল ইসলাম ইমন।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। ইমন রাষ্ট্রবিজ্ঞান প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর দৌলতপুর গ্রামে।

শিক্ষার্থীরা জানায়, পূর্ব ঘটনার জের ধরে ছাত্রলীগের কয়েক কর্মী তার ওপরে হামলা চালায়। পরে সহপাঠীরা উদ্ধার করে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যায়।

এক মাসে সাড়ে

৪৮ কোটি টাকার

পণ্য আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের জানুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৪৮ কোটি ৫৫ লক্ষ ৭৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ২,২৯,৬১৯ পিস ইয়াবা ট্যাবলেট, ২৩,২৯২ বোতল ফেনসিডিল, ১,১৪২ কেজি গাঁজা, ২৫,৫০৭ বোতল বিদেশী মদ, ১৫,৪৪০ পিস বিভিন্ন প্রকারের উত্তেজক ট্যাবলেট, ১,৭৪৩টি নেশাজাতীয় ইনজেকশন এবং ২৬,৮০,৬৪৮ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১০,৪১৬টি শাড়ি, ৭,৪৩৯ টি থ্রিপিস/শার্টপিস, ২৩,২৮৪ মিটার থান কাপড়, ৫,০৫৫টি তৈরি পোশাক, ১১,৯৫৭ সিএফটি কাঠ, ১টি কষ্টি পাথর এবং ১ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ। উল্লেখ্য, গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ২টি বন্দুক এবং ৭ রাউন্ড গুলি। -বিজ্ঞপ্তি

চাঁদপুর জেলা বারের নতুন কমিটি

গত ২১ জানুয়ারি চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে সেলিম আকবর ও সধারণ সম্পাদক পদে জসিম উদ্দিন বিজয়ী হয়েছেন। সিনিয়র সহসভাপতি পদে সহিদুল হক খান, জুনিয়র সহসভাপতি আবদুল্লাহীল বাকী, যুগ্ম সম্পাদক গাজী দুলাল মিয়া, সম্পাদক ফরমস রেজাউল করিম, সম্পাদক লাইব্রেরি গোলাম কাউছার শামীম, সম্পাদক সমাজ কল্যাণ ও সেমিনার তৌহিদুল ইসলাম তরুণ, জেনারেল অডিটর মোরশেদ আলম বাবুল, রানিং অডিটর নূরুল আমিন খান, চেয়ারম্যান রেজিস্টারিং অথরিটি এসএইচএম আইয়ুব আলী চৌধুরী সম্পাদক রেজিস্টারিং অথরিটি হামিদুর রহমান মজুমদার এবং সদস্য রেজিস্টারিং অথরিটি পদে নিবাসচন্দ্র সরকার, কাইউম মোল্লা ও আবদুল জলিল খান নির্বাচিত হয়েছেন। -বিজ্ঞপ্তি।

ঠাকুরগাঁওয়ে পল্লী বিদ্যুত কর্মী

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, অফিস থেকে বের হয়ে বাসার উদ্দেশ্য একটি অটো চার্জার গাড়িতে উঠেছিল পল্লী বিদ্যুত অফিসের কর্মী হানিফা বেগম পান্না (৪৫)। কিন্তু কয়েক গজ যেতেই দ্রুতগামী একটি ট্রাক অটো চার্জারটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়ে পান্না। এ সময় অটো চার্জারের অন্য পাঁচ যাত্রী গুরুতর আহত হয়।