২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

২০১৬ সালকে ‘গুণগত ঋণ বৃদ্ধি ও আদায়ের বছর’ ঘোষণা


অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১৬ সালকে ‘গুণগত ঋণ বৃদ্ধি ও আদায়ের বছর’ হিসেবে ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। রবিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইডিইবি) ব্যাংকের বার্ষিক এ ঘোষণা দেয়া হয়। এ সময় বক্তারা বলেন, আগামীতে ছোট আকারের ঋণ প্রদানকে উৎসাহিত করে দেশের যুবসমাজ বিশেষ করে শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি করতে হবে। একই সঙ্গে ঋণ গ্রহীতা নির্বাচনের মাধ্যমে বিভিন্ন খাতে ঋণের পরিমাণ বাড়ানোর ব্যাপারে মতো দেন বক্তারা। এছাড়া মামলায় আটকে থাকা সোনালী ব্যাংকের বিপুল অর্থ ফিরিয়ে আনার জন্য মামলার নিষ্পত্তি এবং এ কাজে ব্যাংক কর্মকর্তাদের আরও সক্রিয় হতে নির্দেশনা দেয়া হয়।

সোনালী ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এ্যান্ড সিইও প্রদীপ কুমার দত্ত সভায় সভাপতিত্ব সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের চেয়ারম্যান ফজলে কবির। বিশেষ অতিথি ছিলেন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম। এছাড়া পরিচালনা পর্ষদের সদস্য ও ব্যাংকের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফজলে কবির বলেন, দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার জন্য ইনক্লুসিভ ব্যাংকিংয়ে প্রতি গুরুত্ব দিতে হবে। ছোট আকারের ঋণ প্রদানকে উৎসাহিত করে দেশের যুবসমাজ বিশেষ করে শিক্ষিত যুবক এবং যুব মহিলাদের নিজের কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

ড. এম আসলাম আলম বলেন, মামলায় আটকে থাকা ব্যাংকের বিপুল অর্থ ফিরিয়ে আনার জন্য মামলার নিষ্পত্তি এবং এ কাজে ব্যাংক কর্মকর্তাদের আরও বেশি সক্রিয় হতে হবে। এছাড়া ঋণ ও অগ্রিম বিতরণের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে শাখা ভিত্তিক ক্ষুদ্র ক্ষুদ্র ঋণগ্রহীতা খুঁজে তাদের মাঝে প্রয়োজন অনুযায়ী ঋণ বিতরণের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।