মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টুকরো খবর

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬

বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাপুর বাজারে বঙ্গবন্ধু প্রতিকৃতি উদ্বোধন হয়েছে। বাজারটিতে ইউনিয়ন আওয়ামী কার্যালয় ভবনের দেয়ালের টেরাকোটার প্রতিকৃতিটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়সমিন এমিলি এমপি। রবিবারের এই আয়োজনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জগলুল হালদার ভুতু, ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল ও এমিলি পারভীন এবং ইউনিয়নটির চেয়ারম্যান আব্দুর রহিমসহ নেতৃস্থানীয়রা উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৭ ফেব্রুয়ারি ॥ রবিবার সকালে চট্টগ্রামের নাজিরহাট পৌর সদরে নাজিরহাট জেলা পরিষদ সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর উন্মোচন করা হয়েছে। চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম এ ফলক উন্মোচন করেন। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দিপক রঞ্জন অধিকারী, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম, জেলা পরিষদের সচিব মোঃ সাব্বির ইকবালসহ সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সুপার মাকের্ট নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৪ লাখ টাকা।

ইউপি সদস্য আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাল ডলার ও জাল টাকা চক্রের স্থানীয় হোতা কিশোরীগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য মিঠু মিয়াকে রবিবার ভোরে আটক করেছে পুলিশ। এ সময় ওই চক্রের আরও ১০ জন পালিয়ে যায়। কিশোরীগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান আটক ইউপি সদস্য ওই ইউনিয়নের পশ্চিম দলিরাম গ্রামের বিশাদু মাহমুদের ছেলে।

অপহৃত স্কুলছাত্র উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৭ ফেব্রুয়ারি ॥ জেলার পাকুন্দিয়া উপজেলার চিলাকাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র অপহৃত মোঃ রনি মিয়াকে (৯) উদ্ধার করা হয়েছে। শনিবার গভীর রাতে পাকুন্দিয়া থানা পুলিশ গোপন সংবাদে ময়মনসিংহ সদরের বড়বাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে। এ সময় নাঈম (১৬) নামের এক অপহরণকারী গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

কারেন্ট জাল উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ উপজেলার মীরাপাড়া থেকে ১ কোটি ২০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। পূরবী ফিশিং নেট ইন্ডাস্ট্রিজে রবিবার কয়েক ঘণ্টা ধরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার এবং মালিক বকুল বেগমকে আটক করে। তবে অপর মালিক তার স্বামী সফিউদ্দিন আহমেদকে পাওয়া যায়নি। পরে বিকেলে কারেন্ট জাল তৈরির এই ফ্যাক্টরির জাল ছাড়াও সুতা এবং ববিন জব্দ করে এনে নায়গাঁওয়ের ধলেশ্বরী তীরে বিনষ্ট করা হয়।

ছেলেকে পুলিশে দিলেন বাবা-মা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে উপজেলার পশ্চিম রাজদিয়া গ্রামের নেশাখোর ছেলেকে রবিবার পুলিশের হাতে সোপর্দ করেছে বাবা-মা। পুলিশ জানায়, উপজেলার ইছাপুরা ইউনিয়নের পশ্চিম রাজদিয়া গ্রামে অটোরিক্সাচালক শেখ আলী আজগরের ছোট পুত্র আল-আমীন (২৫) মাদকাসক্ত ও মাদক বিক্রেতা হওয়ায় পরিবারের প্রতি দীর্ঘদিন ধরে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে।

অবৈধ বিদ্যুত সংযোগ থেকে অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৭ ফেব্রুয়ারি ॥ চাঁদপুর শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন সংলগ্ন গেট ঘরের পাশে অবৈধ বিদ্যুত সংযোগ থেকে শর্ট সার্কিট অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। শনিবার রাত সাড়ে ৩টায় অগ্নিকা-ে ৭টি দোকান ও রেলওয়ের গেট ঘরটি পুড়ে যায়। এতে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ী ও রেলয়ের দায়িত্বরত লোকজন দাবি করেছেন। প্রত্যক্ষদর্শী হোটেল কর্মী সেলিম জানায়, রাত সাড়ে ৩টার দিকে আগুন দেখে সে দোকান এবং গেট ঘরের ভেতরে থাকা গেটম্যান রুহুল আমিন, ব্যবসায়ী ছিদ্দিক ও সৈয়দ আলী গাজীকে ঘুম থাকিয়ে জাগিয়ে উদ্ধার করে।

এক শ’ বই বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিশু পরিচালিত লাইব্রেরী এলসি (লাইব্রেরী ফর দ্য চিল্ডেন) শিশুতোষ এক শ’ বই দিয়েছেন পুলিশ সুপার। পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার তার সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে রবিবার এই বই তুলে দেন লাইব্রেরীটির সভাপতি ফারুক হোসেনের হাতে। এই সময় লাইব্রেরীটির পরিচালনার দায়িত্বে অন্যান্য শিশু এবং অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হালিমসহ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্টামফোর্ড বিতর্ক প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

গত ২ ফেব্রুয়ারি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে ৮ম স্টামফোর্ড জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, এনটিভি অনলাইনের হেড খোন্দকার ফখরুদ্দীন আহমেদ।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (বাংলা) ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (ইংরেজী), কলেজ পর্যায়ে ঢাকা কলেজ (বাংলা) ও স্কুল-কলেজ (ইংরেজী) নটর ডেম কলেজ, স্কুল পর্যায়ে মতিঝিল আইডিয়াল স্কুল (বাংলা)। ঢাকা বিশ্ববিদ্যালয় (বাংলা), ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (ইংরেজী), কলেজ পর্বে আদমজী ক্যান্টনমেন্ট (বাংলা), স্কলাস্টিকা উত্তরা (ইংরেজী), স্কুল পর্বে সেন্ট গ্রেগরী স্কুল (বাংলা) রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেন। Ñবিজ্ঞপ্তি

শতাধিক সিসি ক্যামেরা স্থাপন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৭ ফেব্রুয়ারি ॥ নিরাপত্তার জন্য মাগুরা শহরে শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ফলে শহরের অপরাধ প্রবণতা কমেছে অনেকাংশে। জানা গেছে, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য পুলিশ সুপার ও পৌর মেয়রের যৌথ উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টেসহ বিভিন্ন অফিস, ব্যবসা শিক্ষা প্রতিষ্ঠানে লাগানো হয়েছে শতাধিক সিসি ক্যামেরা। সিসি ক্যামেরার কারণে সন্ত্রাসী, চাঁদাবাজি, ইভটিজিং ও মাদক বিক্রেতাদের দৌরাত্ম্য কমেছে। ক্যামেরাতে ফুটেজ উঠার ভয়ে প্রকাশ্যে কেউ অপরাধ করছে না।

গ্রন্থাগার উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৭ ফেব্রুয়ারি ॥ জেলা প্রেসক্লাবে ‘চৌধুরী কে খান গ্রন্থাগার’ নামে একটি গ্রন্থাগারের কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টায় প্রেসক্লাবের ভূমিদাতা চৌধুরী কে খানের পৌত্র পূবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী গ্রন্থাগারটি উদ্বোধন করেন। জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোজী আহমেদ চৌধুরী, জগৎ চন্দ্র সাহা, কবি আল আজাদ প্রমুখ।

কিশোরগঞ্জ পৌর

শিক্ষকপল্লীতে

পানি সঙ্কট

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৭ ফেব্রুয়ারি ॥ সদরের প্রথম শ্রেণীর পৌর শহরের গাইটাল শিক্ষকপল্লীতে সুপিয় খাবার পানির তীব্র সঙ্কট দেখা দিয়েছে। বেশ কিছুদিন ধরে পানির সঙ্কট এবং চাপ কমসহ ময়লা পানি আসার কারণে ওই এলাকার বাসিন্দারা পানির সঙ্কটে রয়েছেন। গাইটাল শিক্ষকপল্লীর বাসিন্দা আনোয়ার মোল্লা জানান, অনেকে নিজ উদ্যোগে নলকূপ বসিয়ে পানির প্রয়োজন মেটানোর চেষ্টা করছেন। একই এলাকার বাসিন্দা হাজী মোমতাজসহ অনেকে জানান, পৌরসভার পানির লাইনে ঠিকমতো পানি আসছে না।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৬

০৮/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: