মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পাকিস্তানের সাথে সম্পর্ক রাখার বিষয়ে চিন্তা করা হবে : নাসিম

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬, ০৪:১৪ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, পাকিস্তান দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ বন্ধ না করলে তাদের সাথে সম্পর্ক রাখার বিষয়ে চিন্তা করা হবে।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, দেশে যখন মুক্তিযুদ্ধের চেতনার নব উত্থান হয়েছে তখন যুদ্ধাপরাধের বিচার নিয়ে পাকিস্তানের পার্লামেন্টের বক্তব্য দেশের অভ্যন্তরীন রাজনীতিতে হস্তক্ষেপ ছাড়া আর কিছুই নয়।

১৯৫ পাকিস্তানী যুদ্ধাপরাধী সামরিক কর্মকর্তাদের বিচার না করে পাকিস্তান শিমলা চুক্তি লংঘন করেছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়কে সার্কের আলোচনায় পাকিস্তানের এ ধৃষ্টতাপূর্ণ আচারণকে তুলে ধরতে হবে।

মোহাম্মদ নাসিম আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

নাসিম বলেন, ‘বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মহান মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে দৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়ার জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

নাসিম বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারী পাকিস্তানের দৃষ্টতাপূর্ণ আচারণের জন্য বিকেল চারটায় রাজধানীতে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হবে। এতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক দলের এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের লক্ষ লক্ষ নেতা-কর্মী অংশ গ্রহন করবে। এ কর্মসূচী পরবর্তীতে জেলা ও উপজেলা পর্যায়েও পালন করা হবে।

নাসিম মহান মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু জেনারেল জ্যাকব ও জেনারেল কৃষ্ণার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিল্প ও বানিজ্য সম্পাদক আব্দুস সাত্তার, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য আমিনুল ইসলাম আমিন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাতীয় পার্টি (জেপি)’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার এমপিসহ কেন্দ্রীয় ১৪ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মো. নাসিম বৈঠক পরিচালনা করেন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬, ০৪:১৪ পি. এম.

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: