১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হাতে লেখা রায় নিতে প্রধান বিচারপতিকে বিচারপতি শামসুদ্দিনের চিঠি


হাতে লেখা রায় নিতে প্রধান বিচারপতিকে বিচারপতি শামসুদ্দিনের চিঠি

অনলাইন রিপোর্টার ॥ প্রধান বিচারপতির কাছে চিঠি দিয়েছেন সম্প্রতি অবসরে যাওয়া আপিল বিভাগের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী। এতে তিনি অবসরে যাওয়ার পর হাতে লেখা রায় ও আদেশগুলো গ্রহণের জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ করেছেন। তিনি দাবি করেন, ন্যায়বিচারের স্বার্থে এগুলো গ্রহণ করা একান্ত আবশ্যক।

গত ৪ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কাছে তিনি এই চিঠিটি দেন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কার্যালয় বলছে, এ ধরনের কোনো চিঠি তারা হাতে পাননি।

চিঠিতে বলা হয়েছে, অবসরে যাওয়ার পর বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর কাছে যেসব মামলার রায় ও আদেশ লেখা বাকি ছিল তা তিনি শেষ করেছেন। এ জন্য তিনি আপিল বিভাগের বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার কাছে এগুলো নেওয়ার অনুরোধ জানান। তবে বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা সেগুলো গ্রহণে অপারগতা প্রকাশ করে জানিয়েছেন প্রধান বিচারপতির নির্দেশ অনুসারে কোনো অবসরপ্রাপ্ত বিচারপতির লেখা রায় ও আদেশ গ্রহণ করা যাচ্ছে না।

চিঠিতে আরও বলা হয়, শামসুদ্দিন চৌধুরী অবসরে যাওয়ার পর তাঁর কার্যালয় তালাবদ্ধ রাখা হয়েছে। সব অফিস স্টাফ ও সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। এ জন্য তিনি রায়গুলো টাইপ করতে পারেননি।

সম্পর্কিত:
পাতা থেকে: