১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাকিবের পর এবার রমিজ-তামিম বিতর্ক!


সাকিবের পর এবার রমিজ-তামিম বিতর্ক!

অনলাইন ডেস্ক ॥ প্রথমবারের মত অনুষ্ঠিতব্য পাকিস্তান সুপার লিগে (পিএসএল) একের পর এক বিতর্কের জন্ম দিয়ে যাচ্ছেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ও বর্তমানে ধারাভাষ্যকার রমিজ রাজা। আসরের দ্বিতীয় ম্যাচে ভুল করে সাকিবকে ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা না করে লেন্ডন সিমন্সকে ঘোষণা করেন। যা কিনা জন্ম দেয় ব্যপক সমালোচনার। পরে অবশ্য ভুল বুঝতে পেরে সাকিবকেই ম্যাচ সেরার ঘোষণা দেন।

আসরের পঞ্চম ম্যাচে এসে আবারও বিতর্কের জন্ম দিলেন রমিজ রাজা। এবার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তামিমকে খোঁচা মারলেন তিনি।

পেশোয়ার জালমির হয়ে টানা দ্বিতীয় ম্যাচেও হাফসেঞ্চুরি করেন বাংলাদেশের তারকা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। দল জয় পায় নয় উইকেটে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও পান ম্যাচ সেরার পুরষ্কার।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে যথারীতি সঞ্চালকের দায়িত্ব পালন করেছেন রমিজ রাজা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিমকে ম্যাচ সেরা ঘোষণা করেন ধারাভাষ্যকার রমিজ রাজা। পুরস্কার গ্রহণ শেষে নিয়ম অনুযায়ীই তামিম কথা বলতে আসেন। সে সময় রমিজ তাকে বলেন তিনি বাংলা বলতে পারেন না, তাই তাঁর সাথে ইংরেজিতে কথা বলবেন কিনা।

রমিজ রাজা বললেন, 'আমি আসলে তোমার ভাষায় কথা বলতে পারিনা। এখন কি করবো? ইংলিশে কথা বলবে?'

রমিজের এরূপ ব্যবহার অস্বাভাবিকই বলা যায়। কেননা রমিজ রাজা এর আগেও তামিম এর সাথে ইংরেজিতে কথা বলেছিলেন। সেখানে তামিমের ইংরেজিও ছিল বেশ ভালো। এরপরও রমিজের তামিমকে এ প্রশ্ন করার কারণ নিয়ে চলছে সমালোচনা।