মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

স্যার ভিভ রিচার্ডসের কষ্ট পাকিস্তানের জন্য

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৩৩ এ. এম.
স্যার ভিভ রিচার্ডসের কষ্ট পাকিস্তানের জন্য

অনলাইন ডেস্ক ॥ অনেকবারই পাকিস্তানে গেছেন স্যার ভিভ রিচার্ডস। সেখানে খেলেছেন। খেলা দেখেছেন। দেশটি নিয়ে এক ধরণের মুগ্ধতা আছে এই ক্যারিবিয়ান ব্যাটিং গ্রেটের। কিন্তু বহুদিন হলো কোনো আন্তর্জাতিক ক্রিকেট দল পাকিস্তানে যায় না। সেখানে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি ক্রিকেট আসর বসে না। এই অবস্থা কষ্ট দেয় রিচার্ডসকে। তিনি আশা করেন, এই অবস্থার অবসান হবে।

পরিস্থিতি স্বাভাবিক হলে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসর হয়তো পাকিস্তানেই বসতো। কিন্তু তা হচ্ছে না। পাকিস্তান তাদের হোম আন্তর্জাতিক সিরিজ খেলে সংযুক্ত আরব আমিরাতে। পিএসএলও হচ্ছে সেখানে। পিএসএলের একটি দল কুয়েটা গ্ল্যাডিয়েটর্সের মেন্টর হিসেবে কাজ করছেন রিচার্ডস। পাকিস্তানের এই পরিস্থিতিতে দুঃখিত তিনি।

২০০৯ সালে লাহোরে সফররত শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হয় না। গত বছর শুধু জিম্বাবুয়ে গিয়েছিল। তাও অনেক অর্থের বিনিময়ে। নিরাপত্তার অজুহাত দেয় সবাই। এই পরিস্থিতি দেখে রিচার্ডস বলেছেন, "এই কারণেই পাকিস্তান ব্যাক ফুটে চলে গেছে বলে আমার মনে হয়। পিসিবি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির আয়োজন করতে পারে না। এটা দুঃখজনক।" এর সাথে রিচার্ডস যোগ করেছেন, "আমি অনেকবার পাকিস্তানে গেছি। প্রত্যেক সফরই উপভোগ করেছি। কোনো দেশ সেখানে খেলছে না দেখে আমার বুক ভেঙ্গে যায়। আশা করি এই পরিস্থিতির উন্নতি হবে। উন্নতি হচ্ছেও। দেশটা সুন্দর বলেই জানি। একসময় বিশ্বের সব দলই আবার পাকিস্তান সফরে যাবে।"

পাকিস্তানের ক্রিকেটের খবর আগে বেশ রাখতেন। এখন তরুণদের দেখে মুগ্ধ হন রিচার্ডস। বলেছেন, "পাকিস্তানের বিপক্ষে খেলার সময় এবং কাউন্টি ক্রিকেটে আমি তাদের দেখেছি। তাদের অসাধারণ বোলার, ব্যাটসম্যান আছে। এখন টিভিতে তাদের দেখি। সবসময়ের মতো খুব প্রতিভাবান মনে হয়।"

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৩৩ এ. এম.

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: