২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

‘বাংলাদেশ আমার প্রিয় দেশ’


২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত হতে পারলে বাংলাদেশ সফরে আসবেন বলে আশা ব্যক্ত করেছেন দেশটির সাবেক ফার্স্ট লেডি ও ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন।

বাংলাদেশ নিয়ে এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, বাংলাদেশ তো আমার প্রিয় দেশগুলোর একটি। সেখানে অবশ্যই যাব। বাংলাদেশী আমেরিকানরা আমার নির্বাচনী প্রচারের কাজ করছেন, এটি আমার জন্য বড় ধরনের একটি সুসংবাদ। আমি বাংলাদেশীদের মঙ্গল কামনা করছি। কানসাস অঙ্গরাজ্য ডেমোক্র্যাটিক পার্টির ভাইস চেয়ারম্যান এবং কানসাস এশিয়ান আমেরিকান ডেমোক্র্যাটিক ককাসের চেয়ারম্যান রেহান রেজা মাঠে রয়েছেন হিলারি ক্লিনটনের পক্ষে। দিন-রাত কাটাচ্ছেন ভোটের প্রচারের জন্য। আইওয়া অঙ্গরাজ্যের ডেশমইনে তিনি হিলারির সঙ্গে একত্রে কাজের সময় বাংলাদেশ নিয়েও কথা বলেন। তখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা হিলারি বাংলাদেশ সফরের আশা ব্যক্ত করেন। এদিকে হিলারির নির্বাচনী তহবিল গঠনের জন্য মার্চে একটি অনুষ্ঠানের ঘোষণা দিয়েছেন সাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক। অবশ্য এখনও তারিখ স্থির করেননি তিনি। বিল ক্লিনটনের আমলে ফিজিসহ বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকারী ওসমান সিদ্দিক বলেন, অনলাইনে যারা হিলারিকে চাঁদা দিচ্ছেন তারা যেন আমাকে তা অবহিত করেন। কারণ মার্চে যে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে, সেখানে বেশি অর্থ প্রদানকারীদের সঙ্গে হিলারির ফটোসেশন থাকবে।

এ অনুষ্ঠান হবে ওয়াশিংটন ডিসিতে। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের মধ্যে যারা সিটিজেনশিপ গ্রহণ করেছেন তার ৯০ শতাংশই ডেমোক্র্যাট। অর্থাৎ পুরো কমিউনিটিই এখন পর্যন্ত হিলারি ক্লিনটনের পক্ষে মাঠে রয়েছে। -ওয়েবসাইট

গুজরাটে বাস নদীতে ॥ মৃত ৪২

সাউথ গুজরাটের নবসারি জেলায় শুক্রবার রাতে গুজরাট স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (জিএসআরটিসি)’র একটি বাস নদীর ওপরে নির্মিত সেতুর ওপর থেকে পড়ে যায়। এ ঘটনায় ৪২ জনের মৃত্যু ও ২০ জনের বেশি লোক আহত হয়েছে। খবর এএফপি’র।

বাসটি নবসারি থেকে উনাই যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, দুর্ঘটনার সময় বাসটি যাত্রীবোঝাই ছিল। যাত্রীদের মধ্যে নারী ও ছাত্রী ছিল। এই দুর্ঘটনায় আহত ২০ জনকে নবসারি জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নবসারি পুলিশের সুপারিন্টেন্ডেন্ট বলেন, বাসটিতে প্রায় ৬০ যাত্রী ছিল। বাসটি সন্ধ্যাবেলায় নবসারি নগরী থেকে উনাই শহরে যাওয়ার পথে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। তিনি আরও বলেন, বাসটি সন্ধ্যা ৬টার দিকে যাত্রা শুরু করে। এ সময় বাসটি যাত্রীতে পরিপূর্ণ ছিল। ক্ষতিগ্রস্ত বাসটির দিকে তাকিয়ে তিনি বলেন, বাসের ধ্বংসস্তূপের মধ্যে এখনও যারা রয়েছেন, তাদের বেঁচে থাকার সম্ভাবনা অত্যন্ত কম।

তিনি আরও বলেন, নবসারি গ্রামীণ থানাধীন বারদোলি সড়কের সুপা গ্রামের কাছে পূর্ণা নদীর ওপরে নির্মিত একটি সেতুতে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: