২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শাস্তি হচ্ছেই ৭ ফুটবলারের


স্পোর্টস রিপোর্টার ॥ কোন ছাড় নয়, কোন দয়া বা অনুকম্পা নয়- শাস্তি পেতেই হবে। সাফ ও বঙ্গবন্ধু গোল্ডকাপে ব্যর্থতার কারণ অনুসন্ধান শেষে বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) রিপোর্ট জমা দিয়েছে বহুল আলোচিত বাফুফে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। কমিটির রিপোর্ট দেখে সুপারিশমালায় কোন কিছু সংযোজন বিয়োজন না করেই শনিবার অনুমোদন দিয়েছে নির্বাহী কমিটি। সেক্ষেত্রে এটা দিবালোকের মতো পরিষ্কার হয়ে গেছে- শাস্তি পাচ্ছেনই উচ্ছৃঙ্খলতার দায়ে অভিযুক্ত জাতীয় দলের ৭ ফুটবলার। এখন শুধু ন্যাশনাল টিমস কমিটির সিদ্ধান্তের অপেক্ষা। আগামী ৭ দিনের মধ্যে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সুপারিশসমূহের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ন্যাশনাল টিমস কমিটি। ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সুপারিশ মালায় কি আছে, সেটি এখনই সংবাদ মাধ্যমের সামনে প্রকাশ করতে চাইছে না বাফুফে। ৭ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসলেই তা প্রকাশ করা হবে। তবে বিভিন্ন সূত্র থেকে সুপারিশমালার বিষয়গুলোর অনেক কিছুই ফাঁস হয়ে গেছে! জানা গেছে জাতীয় দলের ৭ ফুটবলারের মধ্যে ৫ জনকে জাতীয় দল থেকে বহিষ্কার এবং জাহিদ হোসেনকে ৫ বছর এবং নাসির উদ্দিন চৌধুরীকে ১ বছরের জন্য জাতীয় দল থেকে নিষেধাজ্ঞার বিষয়টি রয়েছে।

শনিবার নির্বাহী কমিটির সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি একটা রিপোর্ট দিয়েছে। রিপোর্টটি আজ নির্বাহী কমিটির সভায় বিশেষভাবে আলোচিত হয়েছে। সবাই এ বিষয়ে মতামত দিয়েছেন। এটাতে কোন সংযোজন বা বিয়োজন করা হয়নি। ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি সুপারিশে যা যা দিয়েছে, এটি আমরা সকলে মিলে একমত পোষণ করে অনুমোদন দিয়েছি।’

তবে সব চূড়ান্ত সিদ্ধান্তটা আসবে ন্যাশনাল টিমস কমিটি থেকে। আগামী ৭ দিনের মধ্যেই সেটি হবে জানালেন সালাম মুর্শেদী ‘রিপোর্টটি খুবই গোপনীয়। এটি দেখার পর আমরা অনুমোদন দিয়ে ন্যাশনাল টিমস কমিটির কাছে পাঠিয়ে দিয়েছি। যেহেতু নির্বাহী কমিটিতে একটা ন্যাশনাল টিমস কমিটি আছে, সেহেতু এটি তাদের বিষয়। পুরো বিষয়টিকে তারা দেখবেন এরপর তারা আপনাদের সামনে যেটি তুলে ধরলে ধরে নিতে হবে সেটিই নির্বাহী কমিটি এবং ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির দেয়া চূড়ান্ত এবং লিখিত প্রতিবেদন।’

মুম্বাই দাবায় ফাহাদ রানারআপ

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের মুম্বাইয়ে শেষ হয়েছে ‘আইআইএফএল ওয়েলথ মুম্বাই জুনিয়র (অনুর্ধ-১৩) দাবা চ্যাম্পিয়নশিপ।’ এতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে ফাহাদ রহমান। বাংলাদেশের সর্বকনিষ্ঠ এই ফিদেমাস্টার রানারআপ হবার গৌরব অর্জন করেছে। ফাহাদ এবং ভারতের দুই দাবাড়ু সাধভানি রৌনক ও অদিত্য মিত্তাল ৯ খেলায় সাড়ে ৭ পয়েন্ট করে নিয়ে চ্যাম্পিয়নশিপের জন্য টাই করে। টাইব্রেকিং পদ্ধতিতে সাধভানি চ্যাম্পিয়ন, ফাহাদ রানারআপ এবং অদিত্য তৃতীয় হয়।

বাফুফের সভায় চার সিদ্ধান্ত

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির সভা কাজী মোঃ সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে চারটি সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হলো : ১. বাফুফে কার্যনির্বাহী কমিটির কাছে ’ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি’-এর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য উক্ত রিপোর্ট বাফুফে ন্যাশনাল টিমস্ কমিটির কাছে হস্তান্তর করা হয়, ২. আগামী ১২ মার্চ ‘বাফুফে বিশেষ সাধারণ সভা ২০১৬’ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে, ৩. ‘জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৬’ উপলক্ষে প্রণীত বাইলজ অনুমোদন করা হয় এবং ফেব্রুয়ারির শেষ সপ্তাহে অথবা মার্চের প্রথম সপ্তাহে এই খেলা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ৪. আগামী ২২ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বাংলাদেশ সুপার লীগ ২০১৬’ -এর লোগো উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: