২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা


ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ শনিবার ঢাকা সেনানিবাসস্থ প্রতিষ্ঠানের মাঠে অনুষ্ঠিত হয়। চারটি হাউসের মধ্যকার এ প্রতিযোগিতায় জাহানারা ইমাম হাউস চ্যাম্পিয়ন ও সুফিয়া কামাল হাউস রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদ। শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে প্রতিষ্ঠানের এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায়। শিক্ষার্থীদের ব্যাঙ দৌড়, ১০০ মিটার দৌড়, দড়ি লাফ দৌড়, রিলে দৌড়, যেমন খুশি তেমন সাজো সবকিছু অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে। এছাড়া অভিভাবকদের অংশগ্রহণে পুরুষদের ১০০ মিটার দৌড় ও মহিলাদের চামচ দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে প্রায় ৩০০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে পল্লীকবি জসীমউদ্দীনের নকশী কাঁথার মাঠ অবলম্বনে এক মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সেনাবাহিনীর সিজিএস লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদের সহধর্মিণী বেগম নূর রুমানা সাব্বির বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি শিরোপা বিজয়ী জাহানারা ইমাম হাউসকে চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করেন। Ñআইএসপিআর

সাংবাদিক ও ব্যাংকার খায়রুল কবিরের মৃত্যুবার্ষিকী আজ

আজ রবিবার সাংবাদিক ও ব্যাংকার খায়রুল কবিরের উনিশতম মৃত্যুবার্ষিকী। জনাব কবির ১৯৯৭ সালের এ দিনে বার্ধক্যজনিত রোগে সিঙ্গাপুরে মারা যান। মরহুম কবির ছিলেন দৈনিক সংবাদের প্রতিষ্ঠাতা সম্পাদক এবং জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রথম আজীবন সদস্য।

ব্যাংকিং ক্ষেত্রে কবির ছিলেন ইউনিয়ন ব্যাংক লিমিটেডের সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা। এই ব্যাংকটি আগে ব্যাংক অফ ত্রিপুরা আসাম এ্যান্ড বেঙ্গল নামে পরিচিত ছিল। এটি ভারতের একটি প্রাচীনতম ব্যাংক। তিনি ইউনাইটেড ব্যাংক অফ পাকিস্তানের তদানীন্তন পূর্ব পাকিস্তানের দায়িত্বে নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তিনি ছিলেন পাকিস্তান শিল্প ব্যাংকের পরিচালক এবং জনতা ব্যাংকের প্রথম চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি আমেরিকান ব্যাংকার্স এ্যাসোসিয়েশনের ফেলো ছিলেন। খায়রুল কবির বাংলাদেশের ঐতিহাসিক ৬ দফা কর্মসূচীর অন্যতম প্রণেতা ছিলেন। মরহুমের রুহের মাগফিরাতের জন্য রবিবার তার পৈত্রিক বাড়িতে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। -বিজ্ঞপ্তি

একের ভেতর দুই

ব্যস্ত রাজধানীর রমনা পার্কে ভোর হলে পাখির মিষ্টি কিচিরমিচির শব্দের সঙ্গে শোনা যায় হাসির শব্দও। অবাক হওয়ার কিছু নেই। স্বাস্থ্য সচেতন নানান বয়সের ব্যক্তিরা ভোরবেলা কিছুক্ষণ হাঁটা বা হাল্কা দৌড়ানোর পর অট্টহাসির এই ব্যায়াম করেন। পার্কের ভেতরে এক সঙ্গে শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ নাড়াচাড়া ও মুখের ব্যায়াম করার সময় ছবিটি ক্যামেরাবন্দী করেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

সকলের অজানা

ঢাকঢোল পিটিয়ে ঢাকার কয়েকটি বাজারে ফরমালিন শনাক্তকরণ বুথ স্থাপন করা হয়েছিল। এ খবর গণমাধ্যমে শিরোনামও হয়েছিল। সরকারের এ সিদ্ধান্ত হাততালি কুড়িয়েছিল বেশ। কিন্তু এর পরের খবর সকলের অজানা। যেমন, শান্তিনগর বাজারের বুথটি আজ পর্যন্ত ব্যবহৃত হয়নি। অনেকে এই বুথের ব্যবহারও জানে না। এটির জায়গা দখল করে গড়ে উঠেছে সবজির দোকান। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।