২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পুলিশ অপরাধ করলে, তার দায় বাহিনীর নয় ॥ আইজি


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেছেন, কোন পুলিশ সদস্য যদি অপরাধ করে থাকে, তবে এটা তার ব্যক্তিগত অপরাধ। এ অপরাধের দায় পুলিশবাহিনীর নয়, বাহিনীর ওপর অপরাধের দায় বর্তাবে না। যেসব পুলিশ সদস্য অপরাধ করছে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে, বরখাস্ত করা হচ্ছে, তদন্তের পর অপরাধ প্রমাণিত হলে শাস্তি প্রদান করা হচ্ছে। কোন পুলিশ সদস্যই আইনের উর্ধে নয়।

আইজিপি শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে হিউম্যান রাইট্স এ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) উদ্যোগে প্রথমবারের মতো সিলেটে প্রবাসীদের অধিকার বিষয়ক ‘প্রবাসীদের অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে প্রশাসনের ভূমিকা’ শীর্ষক সেমিনারের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আইজিপি বলেন, সারাবিশ্বে জঙ্গীবাদের প্রসার ঘটেছে। বাংলাদেশের পুলিশ জনগণের সহায়তায় জঙ্গীবাদ দাবিয়ে রেখেছে। পুলিশ জঙ্গীদের ধরছে, বিস্ফোরক উদ্ধার করছে। বাংলাদেশ নানা সীমাবদ্ধতার মধ্যেও জঙ্গীবাদ দমন করে এগিয়ে যাচ্ছে। দেশে প্রবাসী হেল্প ডেস্ক গঠন করা হয়েছে। ডেস্কের কার্যক্রম পুলিশ হেডকোয়ার্টার থেকে মনিটরিং করা হচ্ছে। প্রবাসীদের কষ্টার্জিত টাকায় দেশের উন্নয়ন হচ্ছে। এজন্য প্রবাসীরা যেন মিথ্যা মামলায় হয়রানির শিকার না হন সেটা নিশ্চিতে এবং তাদের সকল সমস্যা সমাধানে সরকার আন্তরিক। গত ৬ মাসে প্রবাসী ডেস্কে সরাসরি ২৬৯টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে ১৯৮টি নিষ্পত্তি করা হয়েছে।

বঙ্গবন্ধুর সমাধিতে নবনির্বাচিত আইডিইবি নেতৃবৃন্দের শ্রদ্ধাঞ্জলি

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমর্থিত বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ সমর্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) নবনির্বাচিত নেতৃবৃন্দ। ৪ ফেব্রুয়ারি দুপুর ১২ টায় সভাপতি একেএমএ হামিদ ও সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমানের নেতৃত্বে এ শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। এ সময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি