১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মৌমাছির জন্য যানজট


মৌমাছির হুলের ভয়ে তটস্থ থাকে সবাই। এবার চিন্তা করুন, লাখো মৌমাছি কোন এলাকায় কেমন তাণ্ডব চালাতে পারে? কল্পনা নয় বাস্তবেই মৌমাছির তাণ্ডব দেখল ভারতের রাজস্থান রাজ্যের জয়পুরবাসী।

শুক্রবার সকাল। বেশ স্বাভাবিকই ছিল জয়পুরের পরিবেশ। দুপুর ১টার দিকে হঠাৎ পরিস্থিতি পাল্টে যায়। চুরু শহর থেকে ছয় কিলোমিটার দূরে চুর-জয়পুর মহাসড়কে উল্টে পড়ে যায় মৌচাকবাহী একটি ট্রাক। কয়েকশ মৌচাকের সঙ্গে থাকা লক্ষাধিক মৌমাছি পুরো এলাকায় ছড়িয়ে পড়ে।

ঝাঁকে ঝাঁকে মৌমাছি চুরু-জয়পুর মহাসড়কে যানবাহন চলাচলে ব্যত্যয় ঘটায়। মৌমাছির কামড়ে অনেক গাড়ি রাস্তায় বন্ধ করে দেয়া হয়। আবার অনেক গাড়ি ঘুরিয়ে ভিন্ন রাস্তায় নেয়া হয়। সড়কে প্রায় ছয় ঘণ্টা টানা যানজট ছিল। আর মৌমাছির দলের হাত থেকে বাঁচতে স্থানীয় এলাকার বাসিন্দারা বাড়ির দরজা-জানালা বন্ধ করে রাখে।

মৌমাছির কামড়ে আহত হয় অন্তত ২২ জন। এদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনা দেখতে আসা উৎসুক জনতাই প্রধানত মৌমাছির আক্রমণের শিকার হয়।

ঘটনার পরপরই এলাকায় পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা কার্যক্রম শুরু করে। তারা মৌমাছি থেকে বাঁচতে বিশেষ পোশাক পরেন। সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়। ওই সময় মহাসড়কের যানজটও কমে যায়।

জয়পুরের পুলিশ জানায়, ভারসাম্য হারিয়ে মৌচাকবাহী ট্রাকটি উল্টে গিয়ে থাকতে পারে বলে ধারণা। তবে ঘটনার আরও তদন্ত চলছে। টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: