২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশের ঐতিহ্য ও পুরাকীর্তি রক্ষায় সরকার কাজ করছে ॥ সংস্কৃতিমন্ত্রী


সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ৬ ফেব্রুয়ারি ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আমাদের দেশের সকল ঐতিহ্য ও স্থাপনাগুলো সংরক্ষণের জন্য সংস্কৃতি মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এ সকল ঐতিহ্য ও স্থাপনা সংরক্ষণের জন্য মন্ত্রণালয়ের অর্থায়নের পাশাপাশি বিদেশ থেকে আর্থিক সহায়তা নেয়া হচ্ছে। সোনারগাঁয়ের পানাম নগরী ও বড় সর্দারবাড়ি পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় স্থান। দক্ষিণ কোরিয়ার সহায়তায় লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের বড় সর্দারবাড়ির ন্যায় আগামীতে পানাম নগরীরও সংস্কার কাজের প্রত্যাশা করছি। শনিবার দুপুরে চতুর্দশ শতকের মসলিন খ্যাত বাংলার ঐতিহ্যবাহী রাজধানী সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের বড় সর্দারবাড়ির রেস্টুরেশন কাজ পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত মি. এএইচএম সিয়ং ডু (হল্যান্ডের), রাষ্ট্রদূত এমএস লিউনি ক্রোনারি, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, প্রতœতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক আলতাফ হোসেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভুঁঞা।

আসাদুজ্জামান নূর আরও বলেন, বড় সর্দারবাড়ির রেস্টুরেশন কাজ প্রায় শেষ পর্যায়ে। পাশাপাশি পানাম নগরীর সংস্কার কাজ করা হলে এ এলাকায় দেশী-বিদেশী পর্যটকদের ব্যাপক সম্পন্ন ঘটবে। এতে বাংলাদেশের ভাবমূর্তি যেমন উজ্জ¦ল হবে, তেমনি দেশের অর্থনীতিও সমৃদ্ধ হবে। এসময় উপস্থিত দুই দেশের রাষ্ট্রদূত বড় সর্দারবাড়ির রেস্টুরেশন কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

পরে মন্ত্রীর নেতৃত্বে উভয় দেশের রাষ্ট্রদূত ও তাদের সফর সঙ্গীরা বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে অতিথিরা সংস্কৃতি মন্ত্রনণালয়ের অধীনে পরিচালিত ঐতিহ্যবাহী পানাম নগরী ও বিভিন্ন প্রাচীন ভবন এলাকা পরিদর্শন করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: