মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ

দ্বিতীয় দিনে ১ রৌপ্য ও ৮ তাম্রপদক বাংলাদেশের

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

রুমেল খান ॥ দক্ষিণ এশিয়ার অলিম্পিক গেমস খ্যাত সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) দ্বিতীয় দিনে বহুল প্রত্যাশিত স্বর্ণপদকের দেখা পায়নি বাংলাদেশ। তবে জিতেছে ১টি রৌপ্যপদক এবং ৮টি তাম্রপদক। তাম্রপদকের মধ্যে সাঁতারে ৪টি, ভারোত্তোলনে ২টি, কুস্তিতে ২টি। আর রুপা এসেছে কুস্তিতে।

পুরুষ ও মহিলা বিভাগে আজ অনুষ্ঠিত হবে সাইক্লিং, ফুটবল, হকি, খো খো, স্কোয়াশ, সাঁতার, টেনিস, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি, আরচারি, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও উশু ডিসিপ্লিন।

মহিলা কুস্তিতে ৬০ কেজি বিভাগে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের রিনা আকতার। মেয়েদের ৫৫ কেজি শ্রেণীতে তাম্রপদক জেতেন সুমা চৌধুরী। তিনি হারান নেপালের প্রতিপক্ষকে। একই দেশের প্রতিপক্ষকে হারিয়ে ৪৮ কেজিতে তাম্রপদক জেতেন বাংলাদেশের নদী চাকমাও।

এর আগে ভারোত্তোলনের মহিলা ইভেন্টে ৪৮ কেজি ওজন শ্রেণীতে তাম্রপদক অর্জন করেন মোল্লা সাবিরা সুলতানা।

এছাড়া টেবিল টেনিসের এককে আফগান মেয়েদের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় নিয়ে এবারের আসরে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ নারী টেবিল টেনিস দলের মৌমিতা আলম, রহিমা আক্তার ও মিনারা শারমিন। ভলিবলে শুভসূচনা করে বাংলাদেশের ছেলেরা। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৩-২ সেটে হারায় তারা।

ভারোত্তোলনে মোল্লা সাবিরার পর পুরুষ বিভাগে ৬২ কেজি ওজন শ্রেণীতে বাংলাদেশকে তাম্রপদক এনে দেন মুস্তাইন বিল্লাহ।

পুরুষ খো খোতে বাংলাদেশ ১৯-৬ পয়েন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে শুভসূচনা করে। যদিও শ্রীলঙ্কার পরিবর্তে খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু তারা ভেন্যুতে হাজির হতে না পারায় খেলার সূচী বদলে যায়।

এছাড়া বাংলাদেশ আরও পদক জেতে সাঁতারে পুরুষদের চার গুণিতক ১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে রফিকুল ইসলাম, মো. মাহফিজুর, অনীক ইসলাম ও আসিফ রেজা তাম্রপদক, মহিলাদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে রুমানা ইসলাম তাম্রপদক ও পুরুষদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে শরীফুল ইসলাম তাম্রপদক এবং পুরুষদের ২০০ মিটার ফ্রিস্টাইলে মাহফিজুর রহমান তাম্রপদক লাভ করেন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: