মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এক কোটি ৪০ লাখ রুপীতে মুস্তাফিজ হায়দরাবাদে

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬
এক কোটি ৪০ লাখ রুপীতে মুস্তাফিজ হায়দরাবাদে
  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) এবারও কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়েই খেলবেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মূল্য ২ কোটি ৪০ লাখ রুপী (প্রায় ৩ কোটি ২৫ লাখ টাকা)। শনিবার যে আইপিএলের নিলাম হলো সেখানে বাংলাদেশের আরেকজন ক্রিকেটার দল পেয়েছেন। তিনি পেসার মুস্তাফিজুর রহমান। তার মূল্য সাকিবের অর্ধেক, ১ কোটি ৪০ লাখ রুপি। যা বাংলাদেশী টাকা ১ কোটি ৬০ লাখ। এ মূল্যে সানরাইজার্স হায়দরাবাদ মুস্তাফিজকে কিনে নিয়েছে।

গত ৬ মাসের ক্রিকেট বিশ্বের অন্যতম সেনসেশন মুস্তাফিজের মূল্য উঠতে পারত আরও বেশি। যেখানে ৭ কোটি রুপীতে দক্ষিণ আফ্রিকার পেসার ক্রিস মরিসকে দলে নিয়েছে দিল্লী ডেয়ারডেভিলস। ৪ কোটি ২০ লাখ রুপীতে একই ফ্রাঞ্চাইজি নিয়েছে কম পরিচিত ক্যারিবিয়ান অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েটকে। অথচ সেই তুলনায় মুস্তাফিজের দামটি কমই হয়ে গেল! তবে তা নিয়ে কোন আক্ষেপ নেই বাংলাদেশ জাতীয় দলের এই কাটার মাস্টারের। আইপিএলে খেলতে পারবেন তাতেই তিনি খুশি।

আইপএলের নিলামে দল পাওয়া প্রসঙ্গে মুস্তাফিজ বলেন, ‘খুবই ভাল লাগছে। আশা ছিল সুযোগ পাব। সবাই বলাবলি করছিল আমাকে এবার নিতে পারে। সাকিব ভাই খুব ভাল খেলছেন ওখানে, মাশরাফি ভাইরা খেলেছেন। আমিও খেলতে পারব ভেবে খুবই ভাল লাগছে।’ সঙ্গে যোগ করেন, ‘টাকার অঙ্ক নিয়ে আমার কোন কথা নেই। এটা আমি ভাবিনি যে কত পেতে পারি বা কত উঠতে পারে। আমি শুধু চাইছিলাম যেন আইপিএলে খেলতে পারি। খেলার সুযোগ পেলেই সেটি হবে অনেক বড় অভিজ্ঞতা। সুযোগটা পেয়েছি, তাতে আমি খুবই খুশি।’

গত বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজুর রহমানের। তারপর থেকে এই বাঁহাতি পেসারের স্বপ্নের মতোই কাটছে দিনগুলো। বিশেষ করে ভারতের বিপক্ষেও দুর্দান্ত বোলিংয়ে চমকে দিলেন বিশ্বকে। ওয়ানডে অভিষেকেই পেয়েছিলেন পাঁচ উইকেট, পরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন। আর তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে দল পাওয়ার ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের এই বাঁহাতি পেসার।

ভিত্তি মূল্য ৫০ লাখ রুপী থেকে শনিবার আইপিএলের নিলামের শুরুটা করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। এর পর দামটা বাড়াল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ পর্যন্ত জয় হয়েছে হায়দরাবাদের। ৯ এপ্রিল থেকে থেকে শুরু আইপিএলের নবম আসরে মুস্তাফিজ খেলবেন হায়দ্রাবাদে।

বেঙ্গালুরুতে শনিবার আইপিএলের নিলামে যখন মুস্তাফিজকে নিয়ে টানাটানি চলছিল দুই ফ্রাঞ্চাইজির মধ্যে, ঢাকায় তখন ব্যস্ত বাঁহাতি পেসার ক্যামেরার সামনে বিজ্ঞাপনের শুটিংয়ে। নিলামে শেষ পর্যন্ত বেঙ্গালুরুকে পেছনে ফেলে বাংলাদেশের হালের ক্রিকেট সেনসেশনকে দলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

যে পর্যায়ে ক্রিকেটে খেলেন না কেন মুস্তাফিজ, সব ধরনের ক্রিকেট সবসময় দারুণ উপভোগ করেন। তিনি বলেন, ‘আমি আসলে এতকিছু ভাবছি না, এখানে সুযোগ পেয়েছি সুস্থ থাকলে খেলব। সবসময় যেখানেই খেলি সেরাটা দেয়ার চেষ্টা করি, এখানেও তাই করব। তবে এখানে আলাদা কোন পরিকল্পনা নেই আমার।’

২০০৯ সালে আইপিএলে মাশরাফি বিন মর্তুজাকে ৬ লাখ ডলারে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসানকে প্রথমবার ৪ লাখ ২৫ হাজার ডলারে নিয়েছিল কলকাতা। এখন সাকিব খেলছেন ২ কোটি ৮০ লাখ রুপীতে। মুম্বাই ইন্ডিয়ান্সে মোহাম্মদ আশরাফুল খেলেছেন। আব্দুর রাজ্জাকও একবার আইপিএলে খেলেছেন। তামিম ইকবাল পুনে দলে ছিলেন। এবার মুস্তাফিজও আইপিএলে খেলবেন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: