২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চট্টগ্রামে ছাত্রলীগের মিছিলে শিবিরের গুলি


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের মিছিলে শিবির কর্মীরা গুলি করেছে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ। শনিবার দুপুর ১২টার দিকে কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিল বের করে। মিছিলটি চকবাজার গুলজার মোড় পর্যন্ত গেলে শিবির কর্মীরা মিছিল লক্ষ্য করে গুলি করে বলে অভিযোগ করেন তারা। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে এ ঘটনার পর বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসে শিবির কর্মী সন্দেহ কয়েকজনকে গণপিটুনি দিয়েছে। তারা ক্যাম্পাস সংলগ্ন কয়েকটি দোকানে ভাংচুর চালায়। এতে ওই এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম অভিযোগ করে বলেন, দুপুরে আমরা মিছিল বের করলে শিবিরের সন্ত্রাসীরা আমাদের মিছিল লক্ষ্য করে গুলি করে। এ ঘটনায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কয়েকজন শিবির কর্মীকে মারধর করেছে। শিবির সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান মাহমুদুল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে কলেজ থেকে বিতাড়িত শিবির নেতাকর্মীরা সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কলেজ ক্যাম্পাসের সামনে ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মাত্র কয়েক মিনিট স্থায়ী ছিল। এর প্রতিবাদে দুপুর ১২টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা পাল্টা মিছিল বের করে। মিছিলটি কলেজের সামনে থেকে বের হয়ে চকবাজার গুলজার মোড় পর্যন্ত গেলে সেখানে গুলির শব্দ শোনেন স্থানীয়রা। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরে তারা সংঘবদ্ধ শিবির কর্মী সন্দেহে কয়েকজনকে ধরে মারধর করে। এ সময় বিভিন্ন মার্কেট ও দোকানপাট লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ শুরু করে ছাত্রলীগ। এতে চট্টগ্রাম কলেজের আশপাশসহ গুলজার মোড় পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চকবাজার ওসি (তদন্ত) সুখেন সাহা জানান, মিছিলে হামলার অভিযোগে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে ইটের আঘাতে ছাত্রলীগের এক কর্মী আহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মিছিলে গুলি করা হয়েছে কিনা সে ব্যাপারে তিনি নিশ্চিত নন বলে জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: