মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টুকরো খবর

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

অস্ত্রসহ আটক দুই

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ফুলবাড়ী উপজেলার ঢাকা মোড়ে র‌্যাব সদস্যরা বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিনসহ দুইজনকে আটক করেছে। শুক্রবার রাত ৮টায় র‌্যাব-১৩ এর একটি দল তাদের আটক করে। এরা হলো হাকিমপুর উপজেলার রায় বাগমারা গ্রামের হিসাব ম-লের পুত্র মোঃ হেলাল ও একই উপজেলার আব্দুল কাফির স্ত্রী মোছাঃ নূরজাহান।

গৃহবধূর মৃত্যু ॥ আটক ৪

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জৈন্তাপুরে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর ঘটনায় স্বামী কিরণ চন্দ্র বিশ্বাস বাবুসহ তার পরিবারের চার সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে পুলিশ জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের মোকামবাড়ি আলুবাগান গ্রামের স্বামীর বাড়ি থেকে সবিতা রানী বিশ্বাসের লাশ উদ্ধার করা হয়। আটক অন্যরা সবিতার শ্বশুর শ্যাম চন্দ্র বিশ্বাস, শাশুড়ি পুতুল রানী বিশ্বাস ও স্বামীর ভাই সুমন চন্দ্র বিশ্বাস।

নবীনবরণ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৬ ফেব্রুয়ারি ॥ মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ শনিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. সিরাজুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সাদিয়া ইসরত সোহা ও সুমাইয়া পারভিন কুমকুম।

দিনব্যাপী শিক্ষামেলা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৬ ফেব্রুয়ারি ॥ ‘মানসম্মত শিক্ষা-জাতির প্রতিজ্ঞা’ সেøাগানে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে টাঙ্গাইলে অনুষ্ঠিত হয়েছে শিক্ষামেলা। শনিবার সকালে শহরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী শিক্ষামেলার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদ। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহবুব হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুল হক ও শিক্ষক নেতা একেএম আব্দুল হামিদ ফরিদ।

সিরাজগঞ্জে ৭ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে এবার মাইক্রোবাসসহ যাত্রীবেশী তিন জেলার সাত ডাকাতকে আটক করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোলচত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়। মাত্র তিন দিন আগে তিন ফেব্রুয়ারি সন্ধ্যায় উল্লাপাড়া থানা পুলিশ বাসভর্তি যাত্রীবেশী ৩০ ডাকাতকে আটক করেছিল। আটককৃতরা হলো, ফরিদপুরের আলমডাঙ্গা উপজেলার কামারগ্রামের বাবুল আক্তার, নগরকান্দা উপজেলার ছাগলদি গ্রামের এনায়েত শেখ, মধুখালী উপজেলার বাগাট গ্রামের জুয়েল রানা, বোয়ালমারী উপজেলার গজিরদি গ্রামের রফিকুল ইসলাম, গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার কামারুল গ্রামের উজ্জল মোল্লা, মুকসুদপুর উপজেলার কাউনিয়া গ্রামের সাইফুল ইসলাম তুহিন ও ঢাকা জেলার দোহার উপজেলার জয়পাড়ার স্বাধীন।

প্রতিবন্ধী ও দুস্থদের সহায়তা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৬ ফেব্রুয়ারি ॥ সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের উদ্যোগে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে অনুদানের নগদ অর্থের চেক বিতরণ করা হয়েছে। শনিবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুজ্জামানের উপস্থিতিতে তাঁর কার্যালয়ে এ চেক বিতরণ করা হয়। জেলার বিভিন্ন স্থান থেকে আগত ৩২ প্রতিবন্ধী ও দুস্থের মাঝে এক লাখ ৩০ টাকার চেক বিতরণ করা হয়। এ সময় এলাকার বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ৬ ফেব্রুয়ারি ॥ পটিয়া উপজেলার হাইদগাঁও গ্রামে দরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার সকালে আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন পরিষদের মাঠে এ কম্বল বিতরণ করা হয়। এই উপলক্ষে হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জিতেন কান্তি গুহের সভাপতিত্বে ও সেক্রেটারি শহীদুল ইসলাম জুলুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার চেয়ারম্যান মুহাম্মদ মহিউদ্দিন, সিরাজুল ইসলাম মাস্টার, রণজিত চৌধুরী, ইন্দ্রজিত চৌধুরী লিও, আবুল হাসনাত প্রমুখ।

চার কোটি টাকার ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে পৃথক অভিযানে দুই কোটি ৪০ লাখ টাকার ৮০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। শনিবার ভোরে দমদমিয়া বিজিবির জওয়ানরা মুচনী নয়াপাড়া আনোয়ারের প্রজেক্ট এলাকায় এ অভিযান চালায়। এ সময় আটক করা হয় আব্দু সালাম নামে এক মিয়ানমার নাগরিককে। সে মংডু রাইম্যারবিলের নুর আহমদের পুত্র বলে জানা গেছে। একইদিন সকালে জলিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে দেড় কোটি টাকার ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

দুই ভারতীয় আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ ফেব্রুয়ারি ॥ ভারতীয় দুই নাগরিককে পাকড়াও করেছে বিজিবি। তারা বে-আইনীভাবে এদেশে অনুপ্রবেশ করে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। আটককৃতরা হলো, ভারতের মালদহ জেলার হাবিবপুর থানার জিয়াকান্দার গ্রামের অভয় রায় ও একই থানার ধরমপুর গ্রামের শিবুলাল। তাদের স্থানীয় থানায় সোপর্দ করা হয়েছে বলে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহিদ হাসান পিবিজিএম, জি+ নিশ্চিত করেছেন।

১৫ মণ জাটকা আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১৫ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। জানা যায়, শনিবার সকালে মেঘনা নদীর চর কিশোরগঞ্জ মোহনায় বরিশাল থেকে সদরঘাটগামী এমভি জামাল ৩ যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে প্রায় ১৫ মণ জাটকা জব্দ করা হয়। তবে মালিক না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে জব্দকৃত জাটকা উপজেলা মৎস্য অফিসার আক্কাস আলী মোল্লার উপস্থিতিতে মাদ্রাসা ও গরিব-দুঃখীদের মাঝে বিতরণ করা হয়।

পুকুরে হবে মার্কেট

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলা পরিষদের ভরাট পুকুরে মার্কেট নির্মাণ ও ১৫টি ভূমিহীন পরিবারের মধ্যে জমি বরাদ্দ দেয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে শনিবার উপজেলা মিলনায়তনে ভূমি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল কালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসাধারণ সম্পাদক মোঃ মেহেদি হাসান, মোঃ মনির হোসেন মাস্টার, শহিদুল ইসলাম, চেয়ারম্যান মোঃ আাবুল কালাম আজাদ, মোঃ লুৎফর রহমান তালুকদার প্রমুখ।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: