২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর সন্ত্রাসী হামলা


নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৬ ফেব্রুয়ারি ॥ বাউফলের নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন বিশ্বাসের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। শনিবার সকালে ৮-১০ সন্ত্রাসীরা নগরের হাট গ্রামীণ ব্যাংকের কাছে তার ওপর এ হামলা চালায়। জানা গেছে, ঘটনার দিন নগরের হাটে একটি মসজিদে ফজরের নামাজ আদায় করে চেয়ারম্যান কামাল হোসেন বিশাবাস ও তার চাচাত ভাই রুহুর বিশ্বাস বাড়ি যাচ্ছিলেন। গ্রামীণ ব্যাংকের কাছে বেল্লাল, চোরা মামুন, চোরা রফিক, আলআমিন ও কামরুলের নেতৃত্বে ৮-১০ সন্ত্রাসী তার ওপর অতর্কিত হামলা করে। এ সময় তিনি দৌড়ে আত্মরক্ষা করলেও সন্ত্রাসীরা তার চাচাত ভাই রুহুল বিশ্বাসকে কুপিয়ে জখম করে। চেয়ারম্যান কামাল হেগাসেন বিশ্বাস দাবি করেন, তাকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে। অপরদিকে নওমালা ইউনিয়নে ভিজিএফের চাল ওজনে কম দেয়ার ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যার দিকে চেয়ারম্যান কামাল বিশ্বাস ও ইউপি সদস্য পারুল বেগমের সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এ সময় দুটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। জানা গেছে, ঘটনার দিন সকাল সারে ১০টার দিকে ইউপি কার্যালয়ের সামনে দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম চলাকালীন সময় ইউপি সদস্য পারুল বেগম দুস্থদের ৩০ কেজির পরিবর্তে ৫-৭ কেজি করে চাল কম দিচ্ছিলেন। এ সময় চেয়ারম্যান এ্যাডভোকেট কামাল বিশ্বাসের প্রতিবাদ করলে ওই ইউপি সদস্যের সঙ্গে তার তর্কবিতর্ক হয়। এর জের ধরে ওই দিন সন্ধ্যায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে।

ফরিদপুরে ২৫শিক্ষার্থী অসুস্থ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ ফেব্রুয়ারি ॥ এবার নগরকান্দা উপজেলার তালমা মোড় এলাকায় অবস্থিত বিল গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থী গণমনস্তত্ত্বিক কারণে অসুস্থ হয়ে পড়েছে। তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বেলা ১০টা থেকে ১১টার মধ্যে স্কুল প্রাঙ্গণে ও স্কুলের বিভিন্ন শ্রেণী কক্ষে এ ঘটনা ঘটে। পরে তাৎক্ষণিকভাবে ওই বিদ্যালয়টি শনি ও রবি দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এর আগে গত ১৯ থেকে ২১ জানুয়ারি ফরিদপুর সদরের আরডি একাডেমি ও খলিলপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মচারী মিলে মোট ১০৩ জন গণমনস্তাত্ত্বিক সমস্যার কারণে অসুস্থ হয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ওই সময় এ পরিস্থিতি সামাল দিতে সদর উপজেলার ৫৭টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় দুই দিন বন্ধ ঘোষণা করা হয়েছিল।

জানা যায়, শনিবার বেলা ১০টার দিকে স্কুল শুরুর আগে এসেম্বলি (ক্লাস শুরুর আগে সমাবেশ) চলছিল। ওই সময় ষষ্ঠ শ্রেণীর ছাত্রী সাদিয়া অসুস্থ হয়ে মাথা ঘুরে পড়ে যাওয়ার উপক্রম হলে অন্য শিক্ষার্থীরা তাকে দ্রুত ধরে ফেলে। দশম শ্রেণীর শিক্ষার্থী সোনালী আক্তার জানায়, আমরা এসেম্বলিতে ছিলাম। এসেম্বলি চলাকালে হঠাৎ এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। এর পর তার দেখাদেখি আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান সরদার বলেন, স্কুল শুরু হলে প্রথম ক্লাস চলাকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর মোট ২৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে ২৩ জন ছাত্রী ও দুইজন ছাত্র। শিক্ষার্থীরা অসুস্থ হতে শুরু করলে স্থানীয় চিকিৎসকদের দিয়ে চিকিৎসা করার উদ্যোগ নেয়া হয়। মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) শফিউল্লাহ জানান, অসুস্থদের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এটি কোন রোগ না। ওই শিক্ষার্থীরা গণমনস্তাত্ত্বিক কারণে অসুস্থ হয়ে পড়েছে।

ঈশ্বরদীতে সান্ধ্যকালীন চিকিৎসা সেবা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ দিনমজুরসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের চিকিৎসা সুবিধা বৃদ্ধিকল্পে শনিবার বিকালে ঈশ্বরদী হাসপাতালে সান্ধ্যকালীন আউটডোর উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন ভূমিমন্ত্রী আলহাজ শামসুর রহমান শরীফ এমপি। বিশেষ অতিথি হসাবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, নবনির্বাচিত পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, মাহজেবিন শিরিন পিয়া ও আসাদুর রহমান রিপন। সিভিল সার্জন ডাক্তার শহীদ সালাউদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ইউএইচও ডাক্তার সেলিনা ও আওয়ামী লীগ সভাপতি আনিসুন্নবী বিশ^াস বক্তব্য দেন।