২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সংবাদ সম্মেলনে এমপি লতিফের দুঃখ প্রকাশ


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নিজের শরীরে বঙ্গবন্ধুর মাথা সংযোজন করে ফেস্টুন লাগানোর বিষয়কে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেছেন সংসদ সদস্য এম লতিফ। শনিবার দুপুর দেড়টায় নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সংবাদ সম্মেলন আয়োজন করে তিনি এ দাবি জানান।

এম এ লতিফ বলেন, আমি ছবিকে বিকৃত করিনি। যেখানে আমার নিজের ছবি দিয়ে প্রচার চালানোর সুযোগ আছে, সেখানে কেন আমি বঙ্গবন্ধুর ছবিতে আমার শরীর সংযোজন করব? এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। নগর আওয়ামী লীগের একটি পক্ষ আমাকে অপদস্থ করতে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারা আমাকে ফাঁসানোর জন্য এ কর্মকা- ঘটিয়েছে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি নূরুন নেওয়াজ, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদসহ চেম্বারের বোর্ড অব ডিরেক্টরসরা উপস্থিত ছিলেন।

গত ৩০ জানুয়ারি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন উপলক্ষে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবলিত বেশকিছু ফেস্টুন সংসদ সদস্য এম এ লতিফের নামে সাঁটানো হয়। ওই সময় একটিতে নিজের ছবিতে বঙ্গবন্ধুর মাথা লাগিয়ে ফেস্টুন বানানো হয়। বিষয়টি মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এ ঘটনায় এম এ লতিফের বিচার দাবি করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। ইতোমধ্যে ওই ঘটনায় তার নামে দুটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে এ ঘটনায় ৩ ফেব্রুয়ারি থেকে নগরীতে নিয়মিত বিক্ষোভ মিছিল সমাবেশ কর্মসূচী পালন করে আসছে বিভিন্ন সংগঠন। শনিবার দুপুরে নগরীর নিউমার্কেট ও পতেঙ্গা স্টিল মিল এলাকায় এম এ লতিফের বিচার দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে জাগ্রত ছাত্র যুব জনতা। এর আগে শুক্রবার ও বৃহস্পতিবার নগর ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন বিক্ষোভ মিছিল করেছে।

বিদ্যুতস্পৃষ্টে কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলার উলিপুর উপজেলার মধুপুর গ্রামে বিদ্যুতস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরের দিকে উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মধুপুর গ্রামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে অঙ্কন নামে এক কৃষকের মৃত্যু হয়।

ইউআইটিএসে নবীনবরণ

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এ্যান্ড সায়েন্সেসে (ইউআইটিএস) শনিবার বেলা ১১টায় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়ার সভাপতিত্বে বসন্তকালীন সেমিস্টারের নবীনবরণ বিশ্ববিদ্যালয়ের বারিধারার প্রধান ক্যাম্পাসের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে স্বাগত ভাষণ দেন ইউআইটিএসের স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক আ ন ম শরীফ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, এমপি। বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএসের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সরকার আবুল কালাম আজাদ। -বিজ্ঞপ্তি